রবিবার, ১৩ Jun ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা তীর রক্ষা বাধে হঠাৎ ভাঙন

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা তীর রক্ষা বাধে হঠাৎ ভাঙন

নিউজ ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের নামোরাজারামপুর হাজীপাড়া এলাকায় মহানন্দা নদী তীর রক্ষা বাধে হঠাৎ করে ভাঙন দেখা দিয়েছে। এতে করে বহু স্থাপনা হুমকির মধ্যে রয়েছে। রবিবার সকালে এলাকাবাসী ভাঙন দেখতে পেয়ে স্থানীয় কাউন্সিলরের উদ্যোগে বাঁশ, চাটাই ও বালুর বস্তা ফেলে ভাঙন রোধের চেষ্টা শুরু করেছেন।

 

স্থানীয়রা জানান, এরআগে ১৯৯৫ সালে একবার ভাঙন হয়েছিলো নদীতে, সে সময় অনেকের ঘর বাড়িই নদীতে বিলীন হয়ে যায়। এরপর পানি উন্নয়ন বোর্ড ব্লকের মাধ্যমে নদী তীরের বাঁধ নির্মাণ করে। তবে দীর্ঘদিন সংস্কার না করায় ভাঙন দেখা দিয়েছে।

 

স্থানীয় পৌর কাউন্সিলর নুরুল ইসলাম মিনহাজ জানান, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব ও ভারি বর্ষণের প্রভাবে নদীতে স্রোত বৃদ্ধি পেয়েছে। আর দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বাঁধের ব্লকগুলো একটু সরে গিয়েছিল। আজ সকাল থেকেই ভাঙ্গন দেখা দেওয়ায় স্থানীয়ভাবে তা রোধে কাজ করা হচ্ছে।

এদিকে ঘটনাস্থল পরিদশন করেছেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ, পৌর মেয়র নজরুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মেহেদী হানান।
আব্দুল ওদুদ জানান, ভাঙনরোধে পানি উন্নয়ন বোর্ডসহ পৌরসভাকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।
মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম জানান, কাউন্সিলর নুরুল ইসলাম মিনহাজ নিজ উদ্যোগে ও পৌরসভার সহায়তায় প্রাথমিকভাবে কিছুটা হলেও ভাঙ্গন রোধ করেছে।

 

এদিকে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান জানান, মহানন্দা নদী তীরের বাধে ভাঙ্গন দেখা দেয়ার পরই স্থানীয়রা তা রোধে কাজ শুরু করে। এতে ওই এলাকায় ভাঙ্গন বৃদ্ধি পায়নি। ওই এলাকায় পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে দ্রুতই জিও ব্যাগ ফেলা শুরু করেছে পাউবো।

বিডি প্রতিদিন/৩০ মে, ২১

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com