বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:১৯ অপরাহ্ন

শিবগঞ্জে ৬ষ্ঠ দিনে লকডাউন কঠোরতম : নেই কোন মৃত

শিবগঞ্জে ৬ষ্ঠ দিনে লকডাউন কঠোরতম : নেই কোন মৃত

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা :

করোনা সংক্রমন হার বৃদ্ধি পাওয়ায়, জেলা প্রশাসন কর্তৃক চাঁপাইনবাবগঞ্জে সাত দিনের বিশেষ লকডাউন ঘোষনার আজ লকডাউনে ৬ষ্ঠ দিন চলছে। পুলিশসহ উপজেলা পুলিশ-প্রশাসন শেষ পর্যন্ত সেই ধারাবাহিকতা ধরে রাখতে সক্ষম হয়েছে। তবে, শিবগঞ্জ উপজেলাসহ জেলায় লকডাউন বাড়তে পারে বলে প্রশাসন সূত্রে জানা গেছে। লকডাউন বাড়ার বিষয়ে সোমবার সিদ্ধান্ত নিয়ে ঘোষণা হবে বলেও প্রশাসন সূত্রে জানা গেছে।

গতকাল রবিবার উপপ উপজেলার বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোষ্ট বসা বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করতে দেখা গেছে পুলিশ সদস্যদের। শিবগঞ্জ উপজেলাতে যানবাহন না চলায় পথঘাট অনেকটায় ফাঁকা, রাস্তার মোড়ে মোড়ে ও ওলি-গলিতে বাঁশ বেধে লকডাউন চলছে, যাতায়াত বন্ধ, কাগজে লিখে ঝুলিয়ে রাখা হয়েছে। শুধুমাত্র আম পরিবহনের সাথে সং¯িøষ্ট ছোট ভ্যান বা অটোরিকশা ঔষধ, খাদ ও রোগী বহনকারী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন চলাচল রয়েছে। এছাড়াও সোনামসজিদ স্থলবন্দর থেকে ছেড়ে আসা পন্যবাহী ট্রাক ছাড়া অন্য কোন ভারি যানবহন চলাচল করছে না। তাছাড়া জেলার ১২টি ভ্রাম্যমান আদালত অংশ হিসাবে শিবগঞ্জে সর্বত্রে অভিযান অব্যাহত রয়েছে। রবিবার শুধু শিবগঞ্জে¦ অভিযান চালিয়ে একটি মামলায় ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া লকডাউনকে সফল করতে বিভিন্ন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাইকিং ও গ্রাম পুলিশের অভিযানও অব্যহত রয়েছে।

 

সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ এস.আই জাফর ইকবাল জানান, রবিবার ভারত থেকে ৩জন বাংলাদেশী প্রবেশ করেছেন। সূত্রমতে ওই ৩জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন। তাদের বাসার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের একই পরিবারের সদস্য। অন্যদিকে সোনামসজিদ স্থল বন্দরের কাস্টমস এর সহকারী কমিশনার , মুমিনুল ইসলাম জানান, সোনামসজিদ স্থল বন্দরে যথারীতি স্বাস্থ্য বিধি মেনে কাজকর্ম চলছে। সোনামসজিদ স্থল বন্দরে কোন কর্মকর্তা ও কর্মচারীর কোন করোনা পজেটিভ নেই। সরকারী নির্দেশনা মোতাবেক স্থল বন্দর খোলা রাখা হয়েছে।

 

অন্যদিকে, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী জানান, উপজেলায় লকডাউন সফল হয়েছে। লকডাউন চলাকালে যারা আইন অমান্য করবেন, তাদের বিরুদ্ধে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলা সিভিল সার্জন জানান, ২৪ ঘন্টায় কোনো মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি। এ পর্যন্ত শিবগঞ্জ উপজেলায় ৮জন সহ জেলায় মারা গেছেন ৩২জন, শিবগঞ্জে আক্রান্ত ৩৮৬জন সহ জেলায় ১৭২৭ জন রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছে শিবগঞ্জে ২৬৮জনসহ জেলায়১১১৯জন। সুস্থ হয়েছেন শিবগঞ্জের ১১০জন জেলার ৫৭৬জন।গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে শিবগঞ্জের ৮০জন সহ ৬৪১জন। তারমধ্যে আর টি পিসিআর ১৮৮জন এবং র‌্যাপিড আন্টিজেন ৪৫৩জন।বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৬৫জন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com