রবিবার, ১৩ Jun ২০২১, ০৪:৫৪ পূর্বাহ্ন

কর্মস্থলে যোগদানের দাবিতে রাবির ভিসি অবরুদ্ধ

কর্মস্থলে যোগদানের দাবিতে রাবির ভিসি অবরুদ্ধ

নিজস্ব প্রতিনিধি :

কর্মস্থলে যোগদান করানোর দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব), উপ-উপাচার্যসহ প্রশাসনের শীর্ষ কর্তাব্যক্তিদের অবরুদ্ধ করেছে এডহকের নিয়োগ প্রাপ্তরা। বর্তমানে তারা উপাচার্য সম্মেলন কক্ষে অবস্থান করছে। যোগদানের দাবিতে আন্দোলনরত অধিকাংশই সাবেক ও বর্তমান ছাত্রলীগের নেতাকর্মী।

 

এর আগে সোমবার (৩১মে) সকাল থেকে ক্যাম্পাসে অবস্থান নেয় নিয়োগপ্রাপ্ত ছাত্রলীগরা। বেলা এগারটা দিকে উপাচার্য সম্মেলন কক্ষে প্রসাশনের শীর্ষ কর্তাব্যক্তিসহ ডিনদের সাথে বৈঠকে বসেন।

সোয়া এগারাটা দিয়ে নিয়োগপ্রাপ্তরা সম্মেলন কক্ষে প্রবেশ করেন। কর্মস্থলে পদায়নের দাবি জানান। এসময় ডিনরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে নিয়োগপ্রাপ্তরা উপাচার্যসহ প্রশাসনের শীর্ষকর্তাব্যক্তিদের অবরুদ্ধ করে রাখে।

এক পর্যায়ে প্রশাসনের শীর্ষব্যক্তিরা নিয়োগপ্রাপ্তদের কাছ থেকে সময় নিয়ে নিজেরা বৈঠক করেন। দুপুর একটায় ফের বেঠকে বসেন নিয়োগপ্রাপ্তদের সঙ্গে।

 

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও রাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান সুমন বলেন, আমরা গত ০৬ মে যোগদান করেছি। ক্যাম্পাস খোলায় আমরা নিজ দফতরে জয়েন্ট করতে এসেছি। কিন্তু রুটিন দায়িত্বে থাকা উপাচার্য নিয়ম বহির্ভূতভাবে যোগদানে স্থগিতাদেশ দিয়েছেন। যদিও তিনি বলছেন মন্ত্রণালয়ের নিন্দেশে স্থগিতাদেশ দিয়েছে কিন্তু তারা কোনো ডকুমেন্টস দেখাতে পারেন নি। তাই আমরা যোগদানের দাবিতে অবরোধ করেছি।

 

জানতে চাইলে রুটিন দায়িত্বে থাকা উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, নিয়োগে শিক্ষামন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা ছিল। তার ওপর মন্ত্রণালয় এটিকে অবৈধ ঘোষণা করেছেন। এই অবস্থায় পদায়ন করা সম্ভব নয়।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com