রবিবার, ১৩ Jun ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন

ছড়াচ্ছে ভারতীয় ধরন আতঙ্কে রাজশাহী

ছড়াচ্ছে ভারতীয় ধরন আতঙ্কে রাজশাহী

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের ভারতীয় ধরন শনাক্ত হওয়া চাঁপাইনবাবগঞ্জের সাতজনের কোন হদিস পাওয়া যাচ্ছে না। এদের মধ্যে দুইজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। তারা কোথায় কিভাবে আছেন তাদেরও খোঁজ পাওয়া যাচ্ছে না। ফলে আতঙ্কে আছে রাজশাহীবাসী। এছাড়াও রাজশাহীর অনেকের শরীরে এখন করোনার ভারতীয় ধরনের উপসর্গ দেখা যাচ্ছে বলে জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক শামীম ইয়াজদানী।

 

রাজশাহীতেও স্থানীয়ভাবে করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়েছে বলে আশঙ্কা প্রকাশ করে ডা: শামীম ইয়াজদানী বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রাজশাহীর অনেকের শরীরে ভারতীয় ধরণের উপসর্গ রয়েছে। পরীক্ষা করলে তাদের অনেকের নমুনায় ভারতীয় ধরন পাওয়া যাবে। করোনার ভারতীয় ধরনটি দ্রæত ছাড়ায়। এ থেকে আশঙ্কা করা হচ্ছে রাজশাহীতেও করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়েছে।

 

তিনি জানান, ভারতীয় ধরনের আক্রান্ত সন্দেহে আমরা ৪২ জনের নমুনা ঢাকায় পাঠিয়ে ছিলাম। তারা সবাই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। তাদের মধ্য থেকে সাতজনের শরীরে ভারতীয় ধরন পাওয়া গেছে। তবে এই সাতজনের খোঁজ পাওয়া যাচ্ছে না। তাদের কেউ মারা গেছেন কিনা বা কোথায় কিভাবে আছেন সেটি খোঁজ খবর করা হচ্ছে।

 

শামীম ইয়াজদানী জানান, ৪২ জনের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ছয়জন ভর্তি ছিলেন। তাদের মধ্যে দুইজনের ভারতীয় ধরণ শনাক্ত হয়েছে। তাদেরকে হাসপাতালে পাওয়া যাচ্ছে না। বাকি ৩৬ জনের নমুনা চাঁপাইনবাবগঞ্জ থেকে পাঠানো হয়েছিল আমাদের ল্যাবে পরীক্ষার জন্য। পরে সেগুলো ঢাকায় পাঠানো হয়। সেখান থেকে পাঁচজনের ভারতীয় ধরন শনাক্ত হয়েছে। তারাও কে কোথায় আছে সেটিও জানা যাচ্ছে না।

 

তিনি জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত আরও চারজনের মৃত্যু হয়েছে। বোরবার দুপুর থেকে সোমবার দুপুর পর্যন্ত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসিইউতে তারা মারা যান।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com