বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন

দু’মাস পর কক্সবাজার বিমানবন্দরে বিমান ওঠানামা শুরু

দু’মাস পর কক্সবাজার বিমানবন্দরে বিমান ওঠানামা শুরু

নিউজ ডেস্ক : করোনার কারণে প্রায় দু’মাস বন্ধ থাকার পর কক্সবাজার বিমানবন্দরে আবারো কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। মঙ্গলবার (১ জুন) সকাল সোয়া ১১টা দিকে প্রথম ফ্লাইট অবতরণের মাধ্যমে করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে হওয়া স্তব্ধতা ভেঙ্গেছে কক্সবাজার বিমানবন্দর। এর আগে সোমবার কক্সবাজার বিমানবন্দরে বিমান ওঠা-নামার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সব ধরনের স্বাস্থ্য সতর্কতা মেনে ফ্লাইট পরিচালনার নির্দেশ দেয় বেবিচক।

 

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক আল আমিন ফারুক জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে দীর্ঘ দু’মাস বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে আবারও শুরু হয়েছে কক্সবাজার বিমানবন্দরে বিমান যোগাযোগ। সকাল সাড়ে ৯টায় বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা ও নভোএয়ারের দু’টি ফ্লাইট ঢাকা থেকে যাত্রী নিয়ে কক্সবাজারের পথে আকাশে উড়ার কথা থাকলেও সাড়ে ১০টার দিকে বিমান দুটি ঢাকার রানওয়ে ছেড়েছে। সোয়া ১১টার দিকে বিমানগুলো কক্সবাজার অবতরণের আশা করে। এর মাধ্যমে আবারো কর্মচাঞ্চল্য ফিরে আসলো কক্সবাজারে। দুপুরেই ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়ন করবে। একই এয়ারলাইন্সের আরো দুটি বিমান বিকেলে কক্সবাজার আসার কথা রয়েছে। সন্ধ্যায় এগুলো আবার ঢাকা ফিরে যাবে।

তিনি আরো জানান, শুরুর দিনে বাংলাদেশ বিমানের কোন ফ্লাইট কক্সবাজার বিমানবন্দরে আসা-যাওয়ার সিডিউল ছিলো না। বুধবার থেকে রাষ্ট্রীয় এ সংস্থাটিও ফ্লাইট কক্সবাজার আসা-যাওয়ার সূচী রয়েছে।

ইউএস-বাংলা বিমানে মঙ্গলবার সকালের প্রথম ফ্লাইটে ঢাকা থেকে কক্সবাজার আসা মৎস্য ব্যবসায়ী জয়নাল আবেদীন জানান, ব্যবসায়ীক কাজে ঢাকা যাওয়া প্রয়োজন পড়লে ঘন্টা তিনেক সময় হাতে নিয়ে বিমানে গেলে দিনের কাজ দিনে শেষ করা যায়। কিন্তু গত দুটি মাস সবকিছু বন্ধ। গাড়ির যোগাযোগ শুরু হবার পর পেটের দায়ে গাড়িতে ঢাকা গিয়ে ভোগান্তি পোহাতে হয়েছে। মঙ্গলবার (১ জুন) আবারও কক্সবাজারে বিমান যোগাযোগ শুরু হওয়ায় স্বস্তি ফিরেছে। কিন্তু প্রথম ফ্লাইট সাড়ে ৯টায় ছাড়ার কথা থাকলেও আকালে উড়েছে সাড়ে ১০টায়। কক্সবাজার পৌছালাম বেলা ১১টা ১৫ মিনিটে।

সময় একটু এদিক-সেদিক হলেও ১০-১২ ঘন্টার বাসের ভাড়ার সাথে হাজার দেড়েক টাকা যোগ করলে এক ঘন্টায় ঢাকা-কক্সবাজার অবতরণ করা যায়। এতে সময়টা বাঁচে, স্বাচ্ছন্দ্যে ব্যবসায়িক কাজটা সারা যায়।

 

বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা সূত্র জানায়, আবারো কক্সবাজার বিমানবন্দরের সাথে বিমান যোগাযোগ শুরুর অনুমতি পেয়ে ১ জুন থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন দুইটি করে ফ্লাইট পরিচালনা করবে। ঢাকা থেকে বেলা ৯টা ৩০ মিনিট ও দুপুর ৩টা ৩০ মিনিটে কক্সবাজারের উদ্দেশে ঢাকা থেকে এবং কক্সবাজার থেকে বেলা ১১টা ৫ মিনিট ও বিকাল ৫টা ৫ মিনিটে ঢাকার উদ্দেশে ফ্লাইট উড্ডয়ন করবে তাদের ফ্লাইটগুলো।

আর নভোএয়ার সূত্র জানায়, ঢাকা থেকে বেলা সাড়ে ৯টা ও বেলা ৩টা এবং কক্সবাজার থেকে সকাল ১১টা ৫ মিনিটে ও বিকাল ৪টা ৩৫ মিনিটে প্রতিদিন দুইটি করে ফ্লাইট কক্সবাজার আকাশ পথে পরিচালনা করবে তারা।

 

কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা উষা মং মারমা জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রাদূর্ভাব কমাতে গত এপ্রিলে কক্সবাজার বিমানবন্দরে বিমান ওঠা-নামা বন্ধ করে দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। দীর্ঘ দু’মাস পর আজ (১ জুন) হতে আবার সচল হয়েছে বিমান যোগাযোগ। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। সব ধরনের স্বাস্থ্য সতর্কতা নিশ্চিতে সজাগ রয়েছে নিরাপত্তাকর্মী ও কক্সবাজার বিমানবন্দর কর্তৃপক্ষ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com