রবিবার, ১৩ Jun ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন

করোনা সংক্রমণে সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় রয়েছে বাংলাদেশ

করোনা সংক্রমণে সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় রয়েছে বাংলাদেশ

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারির এই সময়ে বিশ্বের বিভিন্ন দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি অনুসন্ধান করে বাংলাদেশকে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় রাখা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় জনস্বাস্থ্য সংস্থা সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এই তথ্য জানিয়েছে।

 

গত বছর করোনা প্রাদুর্ভাবের পর মাঝে পরিস্থিতির উন্নতি ঘটলেও এখন ভারতের ‘ডেল্টা ভ্যারিয়েন্ট’ সীমান্তের জেলাগুলোতে ছড়িয়ে পড়ছে। এ পরিস্থিতিতে শ্রেণিভুক্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশ সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় রাখা হয়েছে।

মোট ৬১টি দেশের সাম্প্রতিক করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাংলাদেশসহ এই তালিকায় থাকা ঝুঁকিপূর্ণ দেশগুলোতে মার্কিন নাগরিকদের ভ্রমণ করতে নিষেধ করেছে সংস্থাটি। তবে জরুরি প্রয়োজনে টিকা নেওয়ার পর এসব দেশে ভ্রমণ করতে বলা হয়েছে।

 

সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ তালিকায় থাকা দেশগুলো হলো- এশিয়া মহাদেশের বাহরাইন, ইরাক, কুয়েত, মঙ্গোলিয়া, উত্তর কোরিয়া, সৌদি আরব, সিরিয়া, উজবেকিস্তান ও ইয়েমেন এছাড়া ইউরোপের ফ্রান্স ও যুক্তরাজ্য।

করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর বিশ্বের অধিকাংশ দেশই বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। সম্প্রতি বিভিন্ন দেশে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় আবার বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগ চালু করছে এমতাবস্থায় মার্কিন নাগরিকদের এই পরামর্শ দিয়েছে সংস্থাটি।

 

বাংলাদেশে করোনাভাইরাসে বুধবার পর্যন্ত আক্রান্ত হয়েছে আট লাখ ১৭ হাজার ৮১৯ জন। এই রোগে মৃত্যু হয়েছে ১২ হাজার ৯৪৯ জনের। অন্যদিকে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে এক কোটি ৭০ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ। আক্রান্তের হিসাবে যুক্তরাষ্ট্রের পরেই ভারতের অবস্থান। ভারতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৭৬ হাজার মানুষের।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com