শুক্রবার, ১৮ Jun ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন

শেষ মুহূর্তের আর্জেন্টিনাকে রুখে দিল কলম্বিয়া

শেষ মুহূর্তের আর্জেন্টিনাকে রুখে দিল কলম্বিয়া

নিউজ ডেস্ক : লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে হোচট খেয়েছে আর্জেন্টিনা। দুই গোলে এগিয়ে থেকেও শেষ অবধি কলম্বিয়ার সাথে ২-২ গোলে ড্র করেছে মেসি বাহিনী।

এস্তাদিও মেত্রোপলিতানোয় বুধবার ক্রিস্তিয়ান রোমেরো ও লেয়ান্দ্রো পারেদেসের গোলে আর্জেন্টিনা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান কমান লুইস মুরিয়েল। আর শেষ দিকে সমতা টানেন মিগুয়েল বোরহা (২-২)।

মূল্যবান দুটি পয়েন্ট হারানোর ম্যাচে বড় ধাক্কাও খেয়েছে আর্জেন্টিনা। চোট পেয়েছেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। আঘাতটা বেশ গুরুতর বলেই ধারণা করা হচ্ছে। প্রথম পছন্দের গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি করোনাভাইরাসে আক্রান্ত। কোপা আমেরিকা শুরুর মাত্র কদিন আগে যা দলটির জন্য হতে পারে বড় দুর্ভাবনার।

তিন মিনিটেই গোলের দেখা পায় আর্জেন্টিনা। রদ্রিগো দে পলের দারুণ ফ্রি কিকে হেডে দলকে এগিয়ে নেন রোমেরো। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয় আর্জেন্টিনার। ডি-বক্সে মেসি শট নিতে ব্যর্থ হওয়ার পরও বিপদমুক্ত করতে পারেনি কেউ। প্রতিপক্ষের দুই জনের মাঝ দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন পারেদেস। এরপর লাউতারো মার্তিনেসের বাড়ানো ফিরতি পাসে আরেকজনকে কাটিয়ে গোল করেন পিএসজি মিডফিল্ডার।

২৭ মিনিটে সহজ গোলের সুযোগ নষ্ট করেন গঞ্জালেজ। ফাকা পেয়েও তার শট পোস্ট ঘেঁষে চলে যায় বাইরে দিয়ে। প্রথমার্ধেই মূল গোলরক্ষককে হারায় আর্জেন্টিনা। ৩৪ মিনিটে বল ধরতে গিয়ে প্রতিপক্ষের ইয়েরি মিনার সাথে ধাক্কা লেগে পড়ে মাথায় ও কাঁধে আঘাত পান এমিলিয়ানো মার্তিনেস। পাঁচ মিনিটেরও বেশি সময় মাঠেই তার চিকিৎসা চলে, পরে স্ট্রেচারে করে তাকে বাইরে নেয়া হয়।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে লুইস মুরিয়েলের সফল স্পট কিকে লড়াইয়ে ফেরে কলম্বিয়া (২-১)। মাতেউস উরিবের মুখে নিকোলাস ওতামেন্দি আঘাত করলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি।

৫৮ মিনিটে গোল পেতে পারতেন মেসি। তবে তার দারুণ ফ্রি কিক ঝাঁপিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান অসপিনা। ৮৫ মিনিটে আবারো মেসিকে হতাশ করেন কলম্বিয়ান অধিনায়ক।

নির্ধারিত ৯০ মিনিটের খেলায় আর্জেন্টিনা এগিয়ে ছিল ২-১ ব্যবধানে। চলছে ইনজুরি টাইম। তাও শেষের পথে। তখনই ঘটে আর্জেন্টিনার সর্বনাশ। পাঁচ মিনিট যোগ করা সময়ের চতুর্থ মিনিটে হুয়ান কুয়াদরাদোর ক্রসে হেডে গোল করেন বোরহা। দারুণ রোমাঞ্চকর ড্র নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক কলম্বিয়া।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com