রবিবার, ২০ Jun ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন

ফ্রান্সের প্রেসিডেন্টকে থাপ্পর মারা সেই যুবককের চার মাসের কারাদণ্ড

ফ্রান্সের প্রেসিডেন্টকে থাপ্পর মারা সেই যুবককের চার মাসের কারাদণ্ড

নিউজ ডেস্ক : ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে থাপ্পড় মারা ২৮ বছরের যুবক ড্যামিয়েন টারেলকে চার মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার আদালত এই আদেশ দেন। এর আগে নিজেকে চরম ডানপন্থী ‘দেশপ্রেমিক’ বলে বর্ণনা করেছিলেন ওই যুবক। খবর এপির। আদালত জানিয়েছে, টারেল কোনোদিন নির্বাচন করতে পারবেন না। এছাড়া আগামী পাঁচ বছর পর্যন্ত কোনও অস্ত্রেরও মালিক হতে পারবেন না। মঙ্গলবার দক্ষিণাঞ্চলীয় ফ্রান্সে একটি জনসংযোগের সময় ম্যাক্রোঁর বাম গালে থাপ্পড় মারেন টারেল।

 

বৃহস্পতিবার আদালতে টারেল বলেন, তিনি কোনও কিছু চিন্তা না করেই ওই থাপ্পড় মেরেছেন এবং এটা অপরিকল্পিত ছিল। তিনি জানান, ফ্রান্সের ‘অধপতনের’ কারণে তিনি রাগান্বিত ছিলেন। দক্ষিণপূর্বাঞ্চলীয় ভ্যালেন্স শহরের ওই আদালতে টারেলকে সাজা দেয়া হয়, তখন তিনি নির্বিকার ছিলেন।

আদালত তার আদেশে টারেলকে চার মাসের কারাদণ্ড দেন। এছাড়া আরও ১৪ মাসের সাসপেন্ডেড সাজাও ঘোষণা করেন আদালত। অর্থাৎ এই সময়ের মধ্যে টারেল অন্য কোনও অপরাধ করলে তাকে আগের অপরাধের জন্য সাজা পেতে হবে। আদালতের রায়ের পর কান্নায় ভেঙে পড়েন টারেলের বান্ধবী।

ম্যাক্রোঁকে থাপ্পড় মারার সময় ‘ডাউন উইথ ম্যাক্রোনিয়া’ স্লোগানও দেয় টারেল। তিনি নিজেকে একজন চরম ডানপন্থী ‘দেশপ্রেমিক’ হিসেবে বর্ণনা করেছেন। এছাড়া নিজেকে ইয়েলো ভেস্ট মুভমেন্টের সদস্যও দাবি করেছেন তিনি। ২০১৮ ও ২০১৯ সালে অর্থনৈতিক ওই বিক্ষোভ ম্যাক্রোঁর সরকারকে নাড়িয়ে দিয়েছিল।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com