শুক্রবার, ৩০ Jul ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন

ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশনে মানববন্ধন-সমাবেশ

ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশনে মানববন্ধন-সমাবেশ

পাবনা প্রতিনিধি :

দেশের উত্তর-দক্ষিনাঞ্চলের প্রবেশপথ এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশনে বয়স্ক,শিশু ও অসুস্থ্য যাত্রীদের সুবিধার্থে নির্মানাধীন নান্দনিক ফুটওভার ব্রীজের সাথে চলন্ত সিঁড়ি স্থাপনের দাবিতে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

আজ (বুধবার) সকালে ঈশ্বরদী রেলস্টেশন প্লাট ফরমে ঈশ^রদী অনলাইন প্রেসক্লাব ও সচেতন নাগরিক কমিটির পক্ষ থেকে আয়োজিত মানববন্ধন-সমাবেশের আয়োজন করা হয়।

 

পাবনা জেলা কৃষকলীগ নেতা আসাদুর রহমান বীরু, তুতুল বিশ্বাস, প্রভাষক আ.ফ.ম.রাজিবুল আলম ইভান, শহিদুল হাসান লুলু, দেব দুলাল রায়, সরোয়াজ্জামান মনা বিশ্বাস, আনিসুল হক মোল্লা, এসএম ফজলুল রহমান, রেজাউল করীম ফেরদৌস, রিফাত বিশ্বাস লালনসহ অন্যরা বক্তব্য দেন।

বক্তারা ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশনে নির্মানাধীন ফুটওভার ব্রীজের সাথে বয়স্ক,শিশু ও অসুস্থ্য যাত্রীদের সুবিধার্থে চলন্ত সিঁড়ি স্থাপনের দাবি জানিয়ে বলেন, ঈশ্বরদী জংশন স্টেশনের প্লাটফর্মে আসতে ও যেতে সবাইকে ফুটওভার ব্রিজ ব্যবহার করতে হয়। বয়স্ক, অসুস্থ্য ও শিশুরা ফুটওভার ব্রিজে উঠতে পারে না। ফলে তারা জীবনের চরম ঝুঁকি নিয়ে অন্তত ১২ জোড়া রেল লাইন পার হতে হন। কারণ ঈশ্বরদী জংশন স্টেশন রি-মডেলিং করা হয়নি। প্রায় ১২ জোড়া রেল লাইনের মাঝে প্লাট ফর্ম। যাত্রীদের প্লাটফর্মে আসতে ও যেতে হলে ফুটওভার ব্রিজ ছাড়া বিকল্প কোন ব্যবস্থা নেই। তাই বাধ্য হয়েই পরিবারের বা অন্যান্যদের সহযোগিতা নিয়ে রেল লাইনের উপর দিয়ে পার হতে হচ্ছে। কিন্তু এখানে বয়স্ক, অসুস্থ্য ও শিশুদের প্লাটফর্মে আসা যাওয়ার জন্য দীর্ঘদিন ধরে ফুটওভার ব্রিজের সঙ্গে চলন্ত সিঁড়ির দাবী জানিয়ে আসা হচ্ছে। কিন্তু রেলকর্তৃপক্ষ বিষয়টি আমলে না নিয়ে পূর্বের মতোই মানুষকে অসুবিধার মধ্যে রেখেই অনুরুপ একটি ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ শুরু করেছে। যা ঈশ্বরদীবাসীর জন্য খুবই নিন্দনীয়। তাই ফুটওভার ব্রিজের সঙ্গে চলন্ত সিড়ি স্থাপনের জোড় দাবী জানানো হচ্ছে। মানববন্ধনে ঈশ্বরদীর বিভিন্ন স্তরের কয়েকশত মানুষ বৃষ্টি উপেক্ষা করে অংশ গ্রহন করেন।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com