শুক্রবার, ৩০ Jul ২০২১, ০১:১৭ পূর্বাহ্ন

শাহজালাল মাজারে দোয়া চাইলেন নায়িকা পূজা চেরি

শাহজালাল মাজারে দোয়া চাইলেন নায়িকা পূজা চেরি

নিউজ ডেস্ক : বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুর রহমানের ‘হৃদিতা’ উপন্যাসের চরিত্র অবলম্বনে নির্মাণাধীন সিনেমা ‘হৃদিতা’র শুটিং হলো সিলেটের শাহজালাল (রাহ.) মাজারে। গতকাল মঙ্গলবার (১৫ জুন) জোহরের নামাজের সময় ওই সিনেমার একটি দৃশ্যের ভিডিও ধারণ করা হয়।

 

সিনেমাটির নায়িকা চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশী মডেল ও অভিনেত্রী পূজা চেরি রায় একজন। ‘হৃদিতা’ সিনেমার বদৌলতে এই প্রথম তার সিলেটে আসা। সিলেটের এই সফর নিয়ে তিনি বেশ আবেগাপ্লুত। বিষয়টি ফুটে ওঠেছে তার ফেসবুক স্ট্যাটাসে। গতকাল ঢাকায় ফিরেই সিলেট নিয়ে আব্গেঘন একটি স্ট্যাটাস দেন তাঁর ফেসবুক আইডিতে।

পূজা চেরির ফেসবুক স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘‘হৃদিতা ও সিলেট এর হযরত শাহজালাল (রঃ) এর মাজার এ একদিন-

এই ছোট জীবনে দেশে বিদেশে অনেক জায়গায় অভিনয় করিছি। কিন্তু কখন কোন মাজার এ শুটিং করিনি। আমাকে জানানো হল, ১৫ই জুন আমার শুটিং সিলেটের। আমার ভিতর ভয় ও এক্সাটিং দুটাই কাজ করছে। ছোট বেলা থেকে অনেক গল্প ও মিথ শুনেছি।
সকাল ৮:০০ টায় ফ্লাইট। খুব ভোরে উঠে গোসল করে, রেডি হয় এয়ারপোর্ট গেলাম। আমার সাথে যাচ্ছি ইস্পানি ভাই, আরিফ ভাই , এবিএম সুমন ভাই, জামান ভাই, মিনু আপু সহ আরও অনেকে।

 

 

সিলেটে এয়ারপোর্ট নেমেই সেলফি শিকারে পরলাম। ওখানে অনেকেই আবার আমাকে পরী পরী (পোড়ামন এর নাম) ডাকতে লাগলো। এয়ারপোর্ট থেকে একটা হোটেলে নিয়ে গেল। সেখানেই আমার আর সুমন ভাইয়ের মেকাপ হলো। শুটিং এ আমার ড্রেস হল শাড়ী।
শুটিং এর জন্য রেডি। আমাকে ডাকা হল মাজারে। মাজারের কাছে এসে একটু দাঁড়ালাম। আমি জানি না কি ভাবে মাজার জিয়ারত করতে হয়। ভিতরে ঢুকার সময় কি বলতে হয়। একটু দাড়িয়ে শুধু মনে মনে বললাম “আমি যদি কোন ভুল করি, সেটা হবে আমার অজ্ঞতার কারণে, তাই আমাকে মাফ করবেন”। এই টুকু বলে, ডান পা দিয়ে মাজারে ডুকলাম। সুন্দর ভাবে শুটিং শেষ হল। আমার পরিচালকদয় খুব খুশি। আমার অনেক প্রশংসা করতে লাগলো (কেউ আমার প্রশংসা করলে আমার ভালো লাগে)।

আমরা সবাই আবার হোটেলে ফিরলাম। সুমন ভাই সহ ইউনিটের সবার কোথায় জানি দাওয়াত আছে। আমাকে অনেক যেতে বললো। আমি গেলাম না। আমি আর আমাদের মেকাপ আর্টিস্ট মিনু আপু রয়ে গেলাম। কারণ মনে মনে আমার অন্য প্ল্যান আছে।

 

 

সবাই দাওয়াতে চলে গেলে। আমি আর মিনু আপু বললাম চলো মাজারে যাবো আবার। উনি অনেক বার এসেছে। আমি বললাম “আপু আমি আগে কখনো আসি নাই, আবার কোন দিন আসার সুযোগ পাবো কি না জানি না। আমি একটু দোয়া চাইতে যাবো। উনি রাজি হলেন।
আমরা দুইজন মাজারে যাই, আমি মনে মনে দোয়া চাইলাম (কি চেয়েছি, সেটা নাকি বলতে হয়না কাউকে)। বাসার জন্য সিন্নি কিনলাম।
অতঃপর রাত ৮:০০ টার ফ্লাইটে ঢাকা চলে আসলাম। সাথে এক রাশ হযরত শায়জালাল (রঃ) মাজারে স্মৃতি, ভালোলাগা, আবেগ নিয়ে আসলাম।’’

 

 

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার জোহরের নামাজের সময় শাহজালাল দরগাহ মাজারে ইস্পাহানি আরিফ জাহান পরিচালিত ‘হৃদিতা’ নামের একটি সিনেমার দৃশ্য ধারণ করা হয়। সিনেমার পরিচালক ইস্পাহানি আরিফ জাহান জানান, এই সিনেমার নাম ‘হৃদিতা’। বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুর রহমানের ‘হৃদিতা’ উপন্যাসের চরিত্র অবলম্বনে এই সিনেমার গল্প তৈরি হয়েছে। সিনেমায় মুত্যুপথযাত্রী নায়ক প্রার্থনা করতে মাজারে এসেছেন, এমন গল্প থেকেই শাহজালাল মাজারে শ্যুটিং করতে আসা। সিনেমাটি সরকারি অনুদানে নির্মিত হচ্ছে। ছবিতে নায়িকা পূজা চেরি অভিনয় করছেন। চলতি বছরই সিনেমাটি মুক্তি পাবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com