বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ১১:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পীরগাছায় পশুর হাটে হাজির ভ্রাম্যমাণ আদালত অভিযান, মুহূর্তেই ফাঁকা হাট বেগমগঞ্জে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা , স্বামী আটক ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন ১০ নারী-পুরুষ আজ রাতে চীন থেকে আসছে আরও ৩০ লাখ ডোজ টিকা নিম্ন আদালতের বিচারকদের মাসব্যাপী কালো ব্যাজ ধারণের নির্দেশ এবার কুষ্টিয়ায় ১০ মিনিটে দুইবার টিকা নিয়েছেন এক ব্যক্তি সরকারি স্বাস্থ্যকর্মী বেতন ৬০ হাজার, তবুও ভিক্ষা করেন নবীগঞ্জে আটকে রেখে কিশোরীকে গণধর্ষণ, যুবক আটক শেরপুর হাসপতালে করোনা ইউনিটে ডাক্তারের সই জাল করে ওষুধ উধাও করোনাকালে মানুষের পাশে দাঁড়ানোই নেতাকর্মীদের প্রধান কাজ : সাখাওয়াত হোসেন
পাকিস্তানের জাতীয় সংসদে ধস্তাধস্তি

পাকিস্তানের জাতীয় সংসদে ধস্তাধস্তি

নিউজ ডেস্ক : পাকিস্তানের জাতীয় সংসদে বাজেট অধিবেশন চলাকালে হাতাহাতি হয়েছে। গতকাল মঙ্গলবার দেশটির ২০২১-২২ অর্থ বছরের বাজেট অধিবেশনে বক্তব্য দিচ্ছিলেন বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগের নেতা শেহবাজ শরীফ। এ সময় হঠাৎ উত্তেজনা ছড়িয়ে পড়ে, শুরু হয় ধস্তাধস্তি। কেউ কেউ হাতে থাকা বাজেট বই ছুঁড়ে মারেন অন্যের দিকে। এতে আহত হন ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নারী আইনপ্রণেতা মালেকা বোখারি। তিনি চোখে আঘাত পেয়েছেন বলে জানা গেছে।

 

 

প্রথমে সরকার দলীয় সংসদ সদস্য আলী নাওয়াজ খান বিরোধী দলের দিকে বাজেট বই ছুঁড়ে মারেন। উত্তেজনাকর পরিস্থিতি দমনে সংসদের স্পিকার আসাদ কায়সার তিনবার সংসদ মুলতবি করেন। কিন্তু তাতেও থামেনি হট্টগোল। যদিও ঘটনার জন্য বিরোধী দলকে দায়ী করেছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তিনি বলেছেন, বিরোধী দলের একজন সংসদ সদস্য শুরুতে আপত্তিকর শব্দ ব্যবহার করলে পিটিআইয়ের কয়েকজন ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান।

 

এ ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছে পাকিস্তান মুসলিম লীগ। দলটির পক্ষ থেকে এক টুইট বার্তায় ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফকে ফ্যাসিবাদী দল হিসেবে আখ্যা দেওয়া হয়।

পাকিস্তানের জাতীয় সংসদ দ্বি-কক্ষ বিশিষ্ট। নিম্নকক্ষের নাম মজলিসে শুরা আর উচ্চকক্ষের নাম সিনেট। এতে মোট ৩৩৬টি আসন রয়েছে। এর মধ্যে ২৭২টি নির্বাচিত আসন এবং বাকি ৭০টি সংরক্ষিত আসন নারী ও ধর্মীয় সংখ্যালঘুদের জন্য। সূত্র: ডন।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com