বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
রুয়েটে অযোগ্য প্রার্থীকে নিয়োগ দেয়ার অভিযোগে আইনি নোটিশ

রুয়েটে অযোগ্য প্রার্থীকে নিয়োগ দেয়ার অভিযোগে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) উপ-সহকারী প্রকৌশলী পদে অযোগ্য প্রার্থীকে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই পদে আবেদনকারী মোঃ রায়হান ইসলাম নামে এক প্রার্থী নিয়োগ বাতিলে উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখসহ ১৮ জনকে আইনি নোটিশ দিয়েছে। গত ১৩ জুন রায়হান ইসলামের পক্ষে এই নোটিশ পাঠান রাজশাহী জজ কোর্টের আইনজীবী শফিকুল ইসলাম।

 

নোটিশে বলা হয়, রুয়েটের উপ-সহকারী প্রকৌশল পদে ২০১৯ সালের ২২ অক্টোবর নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে প্রার্থীর যোগ্যতা হিসেবে বলা হয়েছিল, অনুমোদিত কারিগরী শিক্ষাবোর্ড/প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট প্রকৌশলে ডিপ্লোমা থাকতে হবে। কিন্তু ওই পদে যে প্রার্থীকে নিয়োগ দেওয়া হয়েছে তার উক্ত বিষয়ে কোনো সনদ নাই। অথচ ঐ পদের যোগ্য হিসেবে আরও অনেক প্রার্থী ছিল। তাই একজন অযোগ্য প্রার্থীকে নিয়োগ দেওয়া যথেষ্ট সন্দেহের সৃষ্টি করে। পুরো নিয়োগ প্রক্রিয়ায় অস্বচ্ছতা, দুর্নীতি, অবৈধ্য অর্থ লেনদেনসহ নানা অনিয়োম সংঘটিত হয়েছে।

এতে আরও বলা হয়, নোটিশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করে অযোগ্য প্রার্থীর নিয়োগ বাতিল করে একজন যোগ্য প্রার্থীকে নিয়োগ প্রদান করতে হবে। নতুবা আইগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আইনি নোটিশ পাঠানো হয়েছে রুয়েটের রেজিস্ট্রার, ইলেক্ট্রিক্যাল এ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন, এ্যাপলাইড সায়েন্স এ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ডিন, রিসার্চ এ্যান্ড এক্সটেনশনের পরিচালক, ইনস্টিটিউট অব এনার্জি এ্যান্ড এনভাইরনমেন্টাল স্টাডিজের পরিচালক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব, ডাটা সফট সিস্টেম বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের সদস্য ইঞ্জিঃ আলাউদ্দিন, রাজশাহী বিভাগীয় কমিশনার, চুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক জাহাঙ্গীর আলম,

 

রাবির রসায়ন বিভাগের অধ্যাপক হাসান আহম্মেদ, রাবির ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক শহীদুর রহমান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড রাজশাহীর চেয়ারম্যান, রুয়েটের ইইই বিভাগের অধ্যাপক মর্তুজা আলী, সি.ই বিভাগের অধ্যাপক আব্দুস সোবহান,রুয়েট ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল ও প্রধান প্রকৌশল শাহাদাত হোসেন।

 

প্রসঙ্গত, সম্প্রতি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৭৪ টি পদে দেড়শতাধিক নিয়োগ হয়েছে। বিজ্ঞপ্তিত পদের অতিরিক্ত নিয়োগের কথা স্বীকার করলেও কতজন নিয়োগ হয়েছে সে বিষয়ে মুখ খুলছে না বিশ্ববিদ্যালয় প্রশাসন। রুয়েটের ইতিহাসে সবচেয়ে বড় নিয়োগের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি হয়েছে গুঞ্জন আছে।

সুত্র-সোনালী সংবাদ

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com