বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ১১:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পীরগাছায় পশুর হাটে হাজির ভ্রাম্যমাণ আদালত অভিযান, মুহূর্তেই ফাঁকা হাট বেগমগঞ্জে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা , স্বামী আটক ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন ১০ নারী-পুরুষ আজ রাতে চীন থেকে আসছে আরও ৩০ লাখ ডোজ টিকা নিম্ন আদালতের বিচারকদের মাসব্যাপী কালো ব্যাজ ধারণের নির্দেশ এবার কুষ্টিয়ায় ১০ মিনিটে দুইবার টিকা নিয়েছেন এক ব্যক্তি সরকারি স্বাস্থ্যকর্মী বেতন ৬০ হাজার, তবুও ভিক্ষা করেন নবীগঞ্জে আটকে রেখে কিশোরীকে গণধর্ষণ, যুবক আটক শেরপুর হাসপতালে করোনা ইউনিটে ডাক্তারের সই জাল করে ওষুধ উধাও করোনাকালে মানুষের পাশে দাঁড়ানোই নেতাকর্মীদের প্রধান কাজ : সাখাওয়াত হোসেন
চারঘাট-বাঘায় পালস অক্সিমিটার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

চারঘাট-বাঘায় পালস অক্সিমিটার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা (রাজশাহী) প্রতিনিধি :

মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কায় হাজার-হাজার মানুষের প্রান চলে যাচ্ছে। এটি প্রতিরোধের জন্য সর্বচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা।তাদের সুরক্ষা ও সংক্রমণ মোকাবেলায় গতবছর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান-সহ সাধারণ মানুষের মাঝে দলীয় নেতা-কর্মীদের হাত দিয়ে হাজার-হাজার মাস্ক এবং খাদ্য সামগ্রী বিতারণ করে ছিলন (চারঘাট-বাঘার)সাংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এবার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় রুগীদের প্রয়োজনে তাঁর নির্বাচনী এলাকার দুটি স্বাস্থ্য কমপ্লেক্স  সহ ৪০ টি কমিউনিটি ক্লিনিকের জন্য উপহার দিলেন ৬০ টি পালস অক্সিমিটার। মঙ্গলবার (২২-জুন) দুপুরে দুই উপজেলার দলীয় নের্তৃবৃন্দের মাধ্যমে তিনি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও)দের হাতে এই উপকরণ তুলে দেন। এটি পেয়ে মন্ত্রী মহাদ্বয়কে ধন্যবাদ জানান চিকিৎসকগণ।।

বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রাশেদ আহমেদ বলেন,করোনা ভাইরাসের এই সময়ে ‘পালস অক্সিমিটার’ নামক যন্ত্রটির জনপ্রিয়তা বেড়েছে উল্লেখ যোগ্য মাত্রায়। গ্লোভস, মাস্ক, পিপিই, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, ব্লিচিং পাউডার, সামাজিক দূরত্ব- ইত্যাদি বিভিন্ন বিষয়ে এই মহামারীর সময়ে আমরা সবাই পরিচিত হতে পেরেছি। এ দিক থেকে ‘পালস অক্সিমিটার’ নামক যন্ত্রটির কথাও ইতোমধ্যে অনেকেই শুনেছেন। এই যন্ত্রটির কাজ হলো- রক্তে অক্সিজেনের মাত্রা ও হৃদস্পন্দনের গতি নির্ণয় করা।

তিনি বলেন, হাতের আঙুলে ‘ক্লিপের সাহায্যে লাগানো হয় এ যন্ত্রটি এবং করোনাভাইরাস আসার আগে এটি ব্যবহার করতেন শ্বাসতন্ত্রের সমস্যায় আক্রান্ত মানুষ গুলো। তবে বর্তমানে এটি ব্যবহার হচ্ছে রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাচ্ছে কি-না সেদিকে নজর রাখার জন্য, যা করোনা ভাইরাসের প্রভাবে হয়ে থাকে। তিনি বাঘায় ২০ টি কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্য কমপ্লেক্স -সহ ৩০ টি ‘পালস অক্সিমিটার’ পেয়ে দলীয় নেতৃবৃন্দ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মহাদ্বয়কে ধন্যবাদ জ্ঞ্যাপন করেন।

এ সময় স্বাস্থ্য কমপ্লেক্স  এ উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির এবং উপজেলা আ’লীগের সম্মানীত সদস্য মাসুদ রানা তিলু সহ কমিউনিটি ক্লিনিকের কর্মকর্তা কর্মচারী বৃন্দ ও স্থানীয় গনমাধ্যম কর্মীরা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com