বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
করোনা সংক্রমণের ঝুঁকিতেও মুন্সীগঞ্জে মানছেনা স্বাস্থ্যবিধি

করোনা সংক্রমণের ঝুঁকিতেও মুন্সীগঞ্জে মানছেনা স্বাস্থ্যবিধি

নিউজ ডেস্ক :
করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে মঙ্গলবার সকাল থেকে মুন্সীগঞ্জে শুরু হয়েছে লকডাউন। চলছে ঢিলেঢালাভাবে। সকাল থেকেই শহরের সড়কগুলোতে চলাচল করতে দেখা গেছে বিভিন্ন যানবাহন। তবে বন্ধ বয়েছে দূরপাল্লার বাস চলাচল।

শহরের বিভিন্ন স্থানে খোলা রয়েছে বিভিন্ন খাবার হোটেল, চা ও মুদি দোকানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। কিন্তু বন্ধ রয়েছে শপিংমল, মার্কেট, বিপনি বিতান। করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে থাকা এই জেলায় অধিকাংশ মানুষকে মানতে দেখা যায়নি স্বাস্থ্যবিধি।

 

 

স্বাভাবিক সময়ের মতো সড়কগুলোতে এদিনও ছিল মানুষের সরব উপস্থিতি তবে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান খোলা থাকায় অনেক বের হয়েছেন দৈনন্দিন কাজে। এর মধ্যে অধিকাংশ মানুষের মুখে দেখা যায়নি মাস্ক কিংবা মানতে সামাজিক দূরত্ব। সকাল সাড়ে ৯টা পর্যন্ত লকডাউন বাস্তবায়নে জেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে চোখে পড়েনি প্রশাসনের তেমন কোন তৎপরতা।

তবে বেলা বাড়ার সাথে সাথে বৃষ্টির প্রভাব কমে আসায় জেলার ১০টি প্রবেশ মুখে চেকপোস্ট বসানো হয়েছে। এতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি লকডাউন কার্যকর করতে মাঠে রয়েছে মেজিস্ট্রেটও। এছাড়া সকাল থেকে জেলার লঞ্চ টার্মিনাল গুলোতে বন্ধ রয়েছে সকল ধরনের লঞ্চ চলাচল।

 

শুধু এম্বুলেন্স ও জরুরি পন্য পরিবহনের জন্য শিমুলিয়া- বাংলাবাজার নৌরুটে সীমিত পরিসরে চলাচল করছে ফেরি। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী ঘাটের সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে।
তবে এম্বুলেন্স ও জরুরী সেবার যানবাহনসহ পন্যবাহী যানবাহন পারাপারের জন্য সীমিত পরিসরে ফেরি সার্ভিস চালু রাখা হয়েছে।

 

 

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, জেলা বিগত ২৪ ঘন্টায় ৩৬ নমুনার মধ্যে ২২ জনের রিপোর্টে নতুন করে ৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাদেরকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন রাখা হয়েছে। এই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ৩০ হাজার ২৮৩ জনের। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২৯ হাজার ৬শ ৮২ জনের। যার মধ্যে করোনা পজেটিভ হয়েছে ৫ হাজার ৮৮৬ জন,সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৫ হাজার ৭৮৪ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এই পর্যন্ত মৃত্যুবরণ করেছে ৭১ জন। যার মধ্যে গত ২০২০ সালে ৬৯ জন ও চলতি বছরের মাত্র দু’জন। তবে বর্তমানে জেলার বিভিন্ন স্থানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১০০ জন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com