বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
বেতন না কমালে লিওনেল মেসিকে রাখতে পারবে না বার্সা

বেতন না কমালে লিওনেল মেসিকে রাখতে পারবে না বার্সা

নিউজ ডেস্ক :
লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হচ্ছে চলতি মাসেই। ক্লাবের কিংবদন্তিকে ধরে রাখতে সবধরণের চেষ্টা চালাচ্ছে কাতালানরা। ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা নির্বাচিত হওয়ার পর থেকে একটা কথাই বলছেন, মেসির সঙ্গে চুক্তি বাড়ানোই তাদের প্রধান কাজ। এ অবস্থায় বাগড়া দিতে যাচ্ছে স্প্যানিশ ক্লাব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা লা লিগা। তারা বলছে, বেতন না কমালে আর্জেন্টাইন সুপারস্টারকে ধরে রাখতে পারবে না বার্সেলোনা।

 

গেল মৌসুম শুরুর আগে বার্সা ছাড়ার ঘোষণা দিয়ে ফুটবল দুনিয়ায় হইচই ফেলে দেন মেসি। যদিও চুক্তির বেড়াজালে তাকে আটকে রাখতে সক্ষম হয় ক্লাবটি।

 

তবে গত মৌসুমের মাঝামাঝিতে লিওর বেতন ফাঁস হয়, যেটি একেবারে কল্পনাতীত। ফাঁস সেই নথি অনুযায়ী জানা যায়, ৪ বছরের জন্য মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি ৫৫৫ মিলিয়ন ইউরোর! অর্থাৎ বার্ষিক ১৩৮ মিলিয়ন ইউরো পেয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। বাংলাদেশি অংকে যেটি প্রায় ১৫০০ কোটি টাকার মতো! এত টাকা বেতন দেয়া যে আইনসিদ্ধও নয়!

 

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবে অন্য সবকিছুর মতো থমকে যায় ক্রীড়াঙ্গনও। ফলে আর্থিক সংকটের মুখে পড়ে বিশ্বের নামীদামী সব ক্লাব। ব্যতিক্রম নয় বার্সেলোনাও। বিশ্বের সবচেয়ে ধনী ক্লাবগুলোর একটি বার্সেলোনাও জানায়, তাদের ‍ঋণের পরিমান প্রায় ১ বিলিয়ন ইউরো। এ অবস্থায় দেউলিয়াত্বের শঙ্কায় থাকা বার্সেলোনাকে মেসির বেতন কমানোর আহ্বান জানিয়েছেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস।

 

তেবাস বলেন, বার্সেলোনা তাদের ওয়েজ ক্যাপ ছাড়িয়ে গেছে। আমি আশা করবো, তারা মেসিকে ধরে রাখতে পারবে তবে তার বেতন কমাতে হবে। আমরা বার্সার মজুরি বিল আর নমনীয় করতে পারবো না। তারা মাত্রা ছাড়িয়ে গেছে। সবার জন্যই নিয়ম একই হওয়া উচিত। মেসির জন্য আমরা নীতি পরিবর্তন করবোনা।

 

বার্সার সমালোচনা করে তিনি আরো বলেন, গত বছর লা লিগার ক্ষতি হওয়া ৭০০ মিলিয়ন ইউরোর অর্ধেকই হয়েছে বার্সেলোনার কারণে। আর্থিক সংকটের মধ্যেও তারা সমানে খেলোয়াড় কিনেছে। অথচ রিয়াল মাদ্রিদকে দেখুন, তাদের ক্ষতি পুষিয়ে নিতে তারা সর্বাত্মক চেষ্টা করেছে।

 

তবে তেবাসের কথাকে কতোটা গুরুত্বসহকারে দেখবে বার্সেলোনা, সেটি বলে দেবে সময়। কারণ লিওনেল মেসিকে ছাড়া আগামী মৌসুম খেলতে হবে, এমনটা যে ঘূর্ণাক্ষরেও ভাবছে না তারা!

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com