বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১১:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
মান্দায় স্বাক্ষর জাল করে প্রতারণা, মূলহোতাসহ ৪ জন গ্রেফতার

মান্দায় স্বাক্ষর জাল করে প্রতারণা, মূলহোতাসহ ৪ জন গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর মান্দায় স্বাক্ষর জাল করে প্রতারণা চক্রের মূলহোতাসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে।
সোমবার (২১ জুন) সন্ধ্যা ৭টার দিকে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং জেলা গোয়েন্দো পুলিশের (ডিবি) যৌথ অভিযানে মান্দার কসব ইউনিয়নের পলাশবাড়ী ও পাঁজরভাঙ্গা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার অসীম হোসেন (২০) পলাশবাড়ী গ্রামের আফজাল হোসেনের ছেলে এবং পলাশবাড়ী বাজারের তাদের হার্ডওয়ার দোকান থেকে আটক করা হয়। এছাড়া অন্যদের পাঁজরভাঙ্গা থেকে গ্রেফতার করা হয়।
মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় এনএসআই থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।
নওগাঁ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ কেএম শামসুদ্দিন বলেন, চারজনকে আটক করা হলেও মূলহোতা অসীম হোসেন। সে কম্পিউটার দিয়ে স্বাক্ষর জাল করে প্রতারণা করে আসছিল। এছাড়া কিছু ছবিও জব্দ করা হয়েছে।
মঙ্গলবার ডিবি পুলিশ বাদী হয়ে অসীম হোসেনের বিরুদ্ধে বিরুদ্ধে পেনাল কোড এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা গঠন প্রক্রিয়াধীন রয়েছে মান্দা থানায় মামলা দায়ের করেছে।
জানা গেছে, অসীম হোসেন এসএসসি পাশ করার পর কম্পিউটার কিছু কাজ শিখে। এরপর একটি দোকান দেয়। দোকানে বসে গোপনে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই), প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ডিজি এনএসআই, ডিজি কোস্টগার্ড, ডিজি বিজিবির স্বাক্ষর জাল করে। এ ছাড়াও অন্যান্য বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে সরকারি বিভিন্ন দপ্তরে ডিও লেটার পাঠানোসহ প্রতারক চক্রের সঙ্গে সম্পৃক্ত হয়ে পড়ে।
এরপর জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই), প্রধানমন্ত্রী এবং এনএসআই এর মহাপরিচালকসহ বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিজিবি, কোস্ট গার্ডসহ বিভিন্ন অফিসে ডিও লেটার প্রদানের তথ্য জানা যায়।
এ অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তকে দীর্ঘদিন ধরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নিবিড় পর্যবেক্ষণে রেখে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত করে।
পরবর্তীতে এনএসআই ও পুলিশ সুপারের কার্যালয়ের সার্বিক সহযোগিতায় জেলা এনএসআই নওগাঁর নির্দেশনায় সোমবার অভিযান পরিচালিত হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা তাদের কৃতকর্মের বিষয় স্বীকার করে জানায়, প্রধানমন্ত্রী, ডিজি এনএসআইসহ একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিভিন্ন দপ্তরে ডিও লেটার প্রদান করেছে।
একটি সূত্র মতে, জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে প্রতারণার কৌশল সম্পর্কে তথ্যপ্রাপ্তির পাশাপাশি প্রতারণার কাজে ব্যবহৃত নানাবিধ নথিপত্র, দুইটি মোবাইল সেট এবং একটি হার্ডডিস্ক, বিভিন্ন দপ্তরে প্রেরণের উদ্দেশ্যে প্রস্তুতকৃত ডিও লেটারের কপি জব্দ করা হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com