শনিবার, ৩১ Jul ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
ঈশ্বরদী পৌরভায় ১১৮ কোটি টাকার বাজেট ঘোষণা

ঈশ্বরদী পৌরভায় ১১৮ কোটি টাকার বাজেট ঘোষণা

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :

ঈশ্বরদী পৌর সভায় ২০২১-২২ অর্থ বছরের জন্য ১১৮ কোটি ৬ লাখ ৫৯ হাজার ২৬৯ দশমিক ১১ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে।

 

মঙ্গলবার বিকেলে ঈশ্বরদী পৌরসভা মিলনায়তন কক্ষে স্বাস্থ্য বিধি মেনে উন্মুক্ত বাজেট ঘোষণা করেন পৌর সভার হিসাব রক্ষণ কর্মকর্তা তাইবুর রহমান।

 

এটি নবনির্বাচিত মেয়র ইছাহক আলী মালিথার দায়িত্ব নেওয়ার পর প্রথম বাজেট ঘোষণা। এর আগের মেয়র আবুল কালাম আজাদ মিন্টু চলতি ২০২০-২১ অর্থ বছরের জন্য ২৬৮ কোটি ১৯ লাখ ৬৫ হাজার ১১৫ দশমিক ৯৩ টাকার বাজেট ঘোষণা করেন। পরবর্তিতে তা সংশোধিত হিসেবে ৮০ কোটি ৬৭ লাখ ৮০ হাজার৮৩০ দশমিক ৪৮ টাকায় নামিয়ে আনা হয়।

 

বাজেট ঘোষণা ও উন্মুক্ত আলোচনায় পৌর সভার মেয়র ইছাহক আলী মালিথা, পৌরসভার সচিব জহুরুল ইসলামসহ নির্বাচিত কাউন্সিল, শিক্ষানুরাগী, সুধিমহলসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

উন্মুক্ত বাজেট আলোচনায় প্রশ্নের জবাবে পৌর সভার হিসাব রক্ষণ কর্মকর্তা তাইবুর রহমান বলেন, করোনা ভাইরাসের মহামারির কারণে পূনাঙ্গ বাজেট ঘোষণা করা সম্ভব না হওয়ায় খচরা বাজেট ঘোষণা করা হলো।
ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা আলোচনায় ও প্রশ্নের জবাবে বলেন, বাজেটটিতে ভৌত অবকামাঠো উন্নয়ন, শহরের জলাবদ্ধতা দূরীকরণ, ময়লা আবর্জনামুক্ত পরিচ্ছন্ন শহর গড়ার লক্ষ্যে বেশ কিছু বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয়েছে। তবে পূনাঙ্গ বাজেটে শহরবাসীর জন্য আপদকালিন বিষয়ে কিছু উন্নয়ন কর্মসূচির পরিকল্পনা রাখা হয়েছে।

 

ঈশ্বরদী শহরকে আধুনিক ও ডিজিটাল পৌর সভা গড়ার স্বপ্ন ব্যত্যয় করে মেয়র ইছাহক আলী আরো বলেন, শহরে জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেস ব্যবস্থা ও চলাচলের জন্য রাস্তাঘাট সংস্কার এবং সম্প্রসারণ করা হবে। একই সঙ্গে শহরকে ক্রাইম মুক্ত রাখতে বিভিন্ন গুরুত্বপুর্ন সড়ক ও মোড়ে সিসি ফুটেজ ক্যামেরা স্থাপন করা হবে বলেও প্রতিশ্রæতি ব্যক্ত করেন মেয়র।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com