বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০১:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
আমরণ অনশনের ঘোষণা দিলেন রাবির অবৈধ নিয়োগপ্রাপ্তরা

আমরণ অনশনের ঘোষণা দিলেন রাবির অবৈধ নিয়োগপ্রাপ্তরা

নিজস্ব প্রতিবেদক  :

চাকরিতে পদায়নের দাবিতে একদিনের মাথায় আবারও আন্দোলন শুরু করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক উপাচার্য এম আবদুস সোবহানের শেষ দিনে অবৈধ নিয়োগপ্রাপ্তরা।

মঙ্গলবার (২২ জুন) বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাসভবনের সামনে অবস্থানের মাধ্যমে আন্দোলনে নামেন তারা। তাদের পদায়ন না হলে আমরণ অনশনের ঘোষণাও দিয়েছেন।

সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সভাপতিত্বে একটি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে, আন্দোলনের মুখে রাত সাড়ে ৮টায় অনুষ্ঠিতব্য সিন্ডিকেট সভা স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সভা শুরুর আগে বিকেল থেকে চাকরিপ্রাপ্ত ছাত্রলীগ ও যুবলীগের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

আন্দোলনকারী মাহাফুজ আল আমিন বলেন, ‘চাকরিতে পদায়নের বিষয়টি সমাধান করবে বলে আশ্বাস পেয়ে গতকাল আমরা আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু, আজকে তারা সিন্ডিকেট সভা করতে চাইছেন। আমরা ধারণা করছি- আজকের সিন্ডিকেট সভায় আমাদের নিয়োগ বিষয়ে প্রস্তাব তুলে বাতিল করতে পারে। যোগদানের ঘোষণা না দিলে অবস্থান ছাড়ব না। আমরণ অনশন করবো আর আমরা কোনো সিন্ডিকেট সভা করতে দেব না।’


ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা সাংবাদিকদের বলেন, ‘স্থানীয় সংসদ সদস্য ও আন্দোলনকারী নিয়োগপ্রাপ্তদের (অস্থায়ী) কয়েকজনের সঙ্গে গত সোমবার আলোচনার পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত হয়েছিল, আমরা ফাইন্যান্স কমিটির সভা এবং সিন্ডিকেট সভা করতে পারব, তারা কোনো বাধা দেবে না। সে পরিপ্রেক্ষিতে আজকের সভা ডাকা হয়েছিল। এছাড়া আজকের সভায় তাদের নিয়োগ সংক্রান্ত কোনো এজেন্ডাও ছিল না। এরপরও তারা সভা শুরুর আগে থেকেই অবস্থান নিয়েছে। তাই সভা শুরু করতে পারিনি। এমন উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আজ সভাটি স্থগিত ঘোষণা করেছি।’

এর আগে গত কয়েকদিন ধরে নিয়োগপ্রাপ্তরা তাদের পদে যোগদানের দাবিতে আন্দোলন করে আসছেন। বিশ্ববিদ্যালয়ের দুটি প্রশাসনিক ভবন, সিনেট ভবন এবং উপাচার্য ভবনে তালা ঝুলিয়ে দেন। ওইদিন ফাইন্যান্স কমিটির সভা স্থগিত করা হয়।

পরে সোমবার উদ্ভূত পরিস্থিতি সমাধানে প্রশাসনের সঙ্গে নিয়োগপ্রাপ্তদের কয়েকজনকে নিয়ে আলোচনায় বসেন রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দীন ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এরপর আন্দোলন স্থগিত ঘোষণা করেন চাকরিপ্রাপ্ত আন্দোলনকারীরা। তবে একদিনের মাথায় আবার আন্দোলনে নেমেছেন তারা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com