শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
২০২১ সালের সেরা ছবি বিদ্যার ‘শেরনি’

২০২১ সালের সেরা ছবি বিদ্যার ‘শেরনি’

নিউজ ডেস্ক :

জঙ্গলে গেলে আমরা জঙ্গলকে দেখতে পাই না, কিন্তু জঙ্গল আমাদের দেখতে পায়। অচেনা কীট-পতঙ্গের ডাক বা স্বাভাবিক উদ্ভিদের ঘনত্বের রহস্যময় আড়াল থেকে জঙ্গল দেখে মানুষের প্রকৃতি জয়ের মূর্খ দম্ভ। প্রকৃতি ও মানুষের আদি অকৃত্রিম এই দ্বন্দ্ব হল অমিত মাসুরকরের নতুন ছবি ‘শেরনী’র পটভূমি, যার মুখ্য চরিত্র বিদ্যা ভিনসেন্টের ভূমিকায় স্বয়ং বিদ্যা বালন। এই ছবি দিয়েই বেশ কিছুদিন পর সিলভার স্ত্রিনে ফিরলেন বলিউড তারকা।

আমিত মাসুরকার পরিচালিত এই ছবিতে এক ফরেস্ট অফিসারের চোখ দিয়ে বন্যপ্রাণ ও জঙ্গলের কাহিনি দেখানো হয়েছে। মাত্র কিছুদিন আগে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেলেও ‘শেরনি’ নিয়ে এরমধ্যেই সোশ্যাল মিডিয়া তোলপাড়। বিদ্যার কামব্যাক মুভির প্রশংসা করেছেন অনেকেই।

পরিচালক এক বনবিভাগের অফিসারের চোখ দিয়ে জঙ্গলের গল্প তুলে ধরেছেন। ভারতীয় সিনেমায় এই ধরনের গল্প নিয়ে কাজ খুব একটা হয়নি আগে। তাই ‘শেরনি’র টিজার সামনে আসার পর থেকেই ছবি নিয়ে বেশ উৎসাহ ছিল নেটনাগরিকদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় কিছু নেতিবাচক প্রতিক্রিয়া চোখে পড়লেও বেশিরভাগই প্রশংসা করেছেন ছবিটির।

বেশিরভাগেরই অভিমত, প্রকৃতি ও বন্যপ্রাণীদের সমস্যা নিয়ে এত ভালো ছবি এর আগে হয়নি। যে গুরুত্বপূর্ণ বার্তা ছবির মাধ্যমে নির্মাতারা তুলে ধরতে চেয়েছেন, তা প্রশংসাযোগ্য। অনেকের মতে এটি ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত সেরা ছবি। সঙ্গে সকলে প্রশংসা করেছেন বিদ্যার অভিনয়ে। পরিচালক অমিতের হাতের ছোঁয়ায় যেন প্রত্যেকটা চরিত্র জীবন্ত হয়ে উঠেছে, মত নেট-নাগরিকদের।

প্রসঙ্গত, এর আগে রাজকুমার রাওয়ের সঙ্গে ‘নিউটন’ ছবিতে কাজ করেছেন অমিত। সেই ছবিও মন জয় করেছে সকলের। চলচ্চিত্র সমালোচকদের থেকেও পজিটিভ রিভিউ পেয়েছিল ‘নিউটন’।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিদ্যা বালান ও রাজকুমার রাওয়ের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে অমিত জানান, দুজনেই খুব নম্র ও কঠোর পরিশ্রমী। ছবির চরিত্রকে আরো ভালো করে তোলার দিকেই ওদের নজর থাকে। চরিত্র যতো জটিলই হোক, নিজেদের সেরাটা দিতে সমস্ত রকমের পরিশ্রম করতে প্রস্তুত। তাই বলবো ওদের মধ্যে অমিলের থেকে মিলটাই বেশি।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com