বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
গোদাগাড়ীতে সামাজিক কর্মকাণ্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত 

গোদাগাড়ীতে সামাজিক কর্মকাণ্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত 

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা প্রতিনিধি :
রাজশাহীর গোদাগাড়ীতে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত “সামাজিক কর্মকাণ্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা” শীর্ষক জনসচেতনতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৩জুন২০২১) সকাল দশটায় প্রশিক্ষণটি শুরু হয় ‌।প্রশিক্ষণে সভাপতিত্ব করেন রাজাবাড়ি যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের কো-অডিনেটর মোঃ সেলিম খান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক (ডিডি) এ টি এম গোলাম মাহবুব, গোদাগাড়ী উপজেলা যুব কর্মকর্তা মোঃ আশিকুজ্জামান, গোদাগাড়ী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ রোকনুজ্জামান, গোদাগাড়ী মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যক্ষ ও ছয়(০৬) নম্বর মাটিকাটা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শহিদুল করিম, গোদাগাড়ী পৌরসভার আট(০৮) ওয়ার্ড কাউন্সিলর মোঃ এমদাদুল হক মুকুল, অগ্রণী যুব ফাউন্ডেশনের সভাপতি, মোঃ ইসহাক, রাণীনগর যুব সংস্থার সভাপতি মোঃ হাসানুজ্জামান হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ইউনুস আলী,ও মোঃ আসাদুজ্জামান সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবক সদস্য বৃন্দ এই সময় উপস্থিত ছিলেন।
সভার শুরুতে মহামারী করোনা সচেতনতায় অগ্রণী যুব ফাউন্ডেশনের পক্ষ থেকে মাক্স বিতরণ, বৃক্ষ রোপণ করা হয় এছাড়াও প্রশিক্ষনাথীদের সকলকেই দুইটি করে গাছ বিতরণ করা হয়।
এই সময় অধ্যক্ষ মোঃ রোকনুজ্জামান বলেন, সামাজিক মূল্যবোধ ও সামাজিক দায়বদ্ধতা থেকেই তরুণ যুব সমাজকে এগিয়ে আসতে হবে। সেই সাথে তিনি আরো বলেন, মহামারী করোনা সংক্রমণ রোধে স্কুল প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেক উঠতি বয়সী যুব সমাজ ফ্রি-ফায়ার,পাবজির মত গেমে আসক্ত হয়ে পড়ছে যা থেকে তরুণ যুব সমাজ লিখাপড়ায় মনোযোগ না দিয়ে সারাদিন মোবাইলে গেম খেলায় অস্ত্রের ব্যবহার ও খুনাখুনি থেকে অভ্যাস্ত হয়ে বাস্তব জীবনেও অপরাধের সাথে জড়িয়ে পড়তে পারে। সে আশঙ্কা থেকে  তিনি বিভিন্ন এলাকায় স্থানীয় শিক্ষক, স্থানীয় মুরব্বিদ ও নেতাদের সমন্বয়ে কমিটি গঠন করে মনিটরিংয়ের ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।
রাজশাহী যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এ টি এম গোলাম মাহবুব বলেন, লিখাপড়া শেষ করা মানেই চাকরি পেয়ে যাওয়া নয়। অনেকেই লিখা পড়া শেষ করে চাকরির পেছনে ছুটে এতে দীর্ঘ সময় বেকার অবস্থায় থাকেন। চাকরীতে বা বিদেশ যেতে  লাখ টাকা ঘুষ লাগলেও দ্রুত সংগ্রহ হয়ে যায়। ‌ অথচ নিজস্ব ব্যবসার জন্য অর্থ সংগ্রহ করতে পারেন না। সেই জন্য তিনি যুব সমাজের মানবিক মূল্যবোধে ভেজালকেই দায়ী করেন।  যুব উন্নয়ন অধিদপ্তর সর্বক্ষন যুব সমাজের মানবিক উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে । যা দেশের তরুণ যুব সমাজকে কর্মসংস্থানে সাহায্য করে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা পালন করছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com