বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
শিবগঞ্জের ধাইনগর ইউপির লাউঘাট্টা এলাকয় কালভার্টিটি যেন মরনফাঁদ

শিবগঞ্জের ধাইনগর ইউপির লাউঘাট্টা এলাকয় কালভার্টিটি যেন মরনফাঁদ

মোহা:সফিকুল ইসলাম, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা:

জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের লাউঘাটা এলাকায় প্রায় ২০ টি গ্রামের মানুষ ধাইনগর ইউনিয়নের মহিষডাঙ্গা খালে উপর ভাঙ্গা ব্রীজ দিযে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। এখানের প্রায় প্রতিদিনই ছোট বড় দূর্ঘটনা ঘটছে ।

 

একটি ব্রীজ দীর্ঘদন যাবত ঝুঁকি পূর্ন হয়ে আছে। যেন এটি ব্রীজ না বলে মরণফাঁদইবলা চলে। সরজমিনে গিয়ে স্থানীয় জনগণের সাথে কথা বলে জানা ও দেখা গেছে কালভার্টটির একদিকে ঢালাই উঠে গিয়ে কয়েকমিটার জুড়ে রড দেখা যাচ্ছে। বিভিন্ন যানবাহন কালভার্টের দুই প্রান্তে দাঁড়িয়ে থাকছে। পর্যায় ক্রমে কালভার্টটি পার হচ্ছে। ধাইনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নবাব আলি, ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি তরিকুল আলম ও মিডিয়া কর্মী হাসেম আলি সহ অনেকেই জানান

 

এব্রীজটিরউপরদিয়েচককার্তি,ভাটুপাড়া,সিরোপাড়া,বারোমাসিয়া,নামোটোলা,পিরোনটোল,আব্বাসবাজার,কানসাট,মোবারকপুর,হাজিডাঙ্গা,আখিরা,গোসাইবাড়,পোলাডাঙ্গা,ফকিরপাড়া,রানীনগর,দিয়াতড়,ধাইনগর,মহিপুর,ও,গুপ্তমানকি,নাককাটিতলা, চৈতন্যপুর সহ চককীর্তি, কানসাট, ধাইনগর, মোবারকপুর ইউনিয়নের প্রায় ২০টি গ্রামের মানুষ যাতায়াত করে ও কৃষিপণ্য সহ বিভিন্ন ধরনের পণ্য বহন করে। তাছাড়া এ ্ব্রীজটির উপর দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষার্থী ও চাকরীজীবি সহ বিভিন্ন পেশার হাজার হাজার মানুষ যাতায়াত করে।তারা আরো জানান,কালভার্টটি যখন তৈরী হয়,তথন ভারী যানবহন এখান দিয়ে তেমন চলাচল করতো না। কিন্তু পরবর্তীতে আমসহ বিভিন্ন ধরনের পণ্য বহন করতে ট্রাকসহ বিভিন্ন ধরনের ভারী যানবাহন চলাচল করে। প্রায় দুই বছর ধরে ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়লেও কোন বিকল্প পথ না থাকায় এখানে দিয়েই জীবনের ঝুঁকি নিয়ে মানুষ চলাচল করছে। তারা জরুরী ভিবিÍতে ব্রীজর্টি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

 

স্থানীয়রা জানান ১৯৮৫-৮৬সালে তৎকালীন উপজেলা চেয়ারম্যান ও সংসদ সদস্য মরহুম ডা:মইন উদ্দিন আহম্মেদের উদ্যোগে ব্রীজটি ৗতৈরী হয়েছিল। তার ছেলে বর্তমান সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহম্মেদ শিমুল সাম্প্রতিকালে কালভার্টটি পরিদর্শন করেছেন এবং আশ্বাস দিয়েছিলেন যে জরুরী ভিত্তিতে সংস্কার করা হবে। এব্যাপারে ধাইনগর ইউপি চেয়ারম্যান তাবারিয়া চৌধুরী জানান উপজেলা প্রকৌশলীর সাথে আলোচনা হয়েছে। কয়েকদিনের মধ্যে কাজ শুরু হবে। তবে শিবগঞ্জ উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ জানান, ব্রীজটি সংস্কারের জন্য আমরা সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃ পক্ষের নিকট আবেদন করেছি। তাছাড়া অন্য কোন ফান্ড থেকে এ কাজটি করার চেষ্টাও চলছে। আমি সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকেও বলেছি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com