বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৭:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
বাগেরহাটে সাত দিনের লকডাইন ঘোষণা

বাগেরহাটে সাত দিনের লকডাইন ঘোষণা

নিউজ ডেস্ক :

বাগেরহাটে আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে ৭ দিনের লকডাইন ঘোষনা দেয়া হয়েছে। লকডাইন চলাকালে সব ধরনের যাত্রীবাহী গনপরিবহন ও নৌযানসহ দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠার বন্ধ থাকবে। জরুরী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। দেশের আমদানী-রপ্তানী বানিজ্যে বিষয়টি প্রধান্য দিয়ে মোংলা বন্দর এই লকডাইনের আওতা মুক্ত রাখা হয়েছে। তবে, মোংলা বন্দর জেটি ও পশুর চ্যানেলে নোঙ্গর করা জাহাজের নাবিকরা মোংলা বন্দরে নামতে পারবেনা। করোনা সংক্রামণের হার ৪০ থেকে ৭৩ শতাংশের মধ্যে ওঠা নামা করায় বুধবার বিকালে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা মনিটরিং কমিটির সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান এ সংক্রান্ত গনবিজ্ঞপ্তি জারি করেছেন।
বাগেরহাটের জেলা প্রশাসক জানান, সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় জেলায় করোনা সংক্রামনের হার আশংকাজনক হারে বেড়ে যাওয়ায় করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা মনিটরিং কমিটির সভার সর্ব সম্মত সিদ্ধান্তে ২৪ জুন থেকে ৩০ জুন পর্যন্ত জেলায় ৭ দিনের লকডাইন ঘোষনা করা হয়েছে।

 

লকডাউন চলাকালে ব্যক্তিগত যানবাহন থেকে শুরু করে সব ধরনের যাত্রীবাহী গনপরিবহন ও নৌযানসহ দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠার বন্ধ থাকবে। কাঁচাবাজার, মুদিদোকান, হেটেল-রেস্তোরা স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে। হেটেল-রেস্তোরায় বসে খাওয়া যাবেনা। মসজিদে ৩ ফুট দূরত্ব মেনে ২০ জন পর্যন্ত মুসল্লী নামাজ আদায় করতে পারবে। কোন সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক অনুষ্ঠান লকডাউন চলাকালে করা যাবেনা। তবে, জরুরী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। দেশের আমদানী-রপ্তানী বানিজ্যে বিষয়টি প্রধ্যন্য দিয়ে মোংলা বন্দর এই লকডাইনের আওতা মুক্ত রাখা হয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষকে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মোংলা বন্দর জেটি ও পশুর চ্যানেলে নোঙ্গর করা জাহাজের নাবিকরা মোংলা বন্দরে নামতে পারবেনা।

জেলা প্রশাসক বাগেরহাট জেলায় করোনা সংক্রামণের হাত থেকে নিজে, পরিবারের সদস্যসহ সাধারণ মানুষকে বাঁচাতে লকডাইন চলাকালে সবাইকে ঘরে থাকার আহবান জানিয়ে আরো বলেন, লকডাইন না মানলে ভ্রম্যমান আদালতের মাধ্যমে দন্ডিত করা হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com