শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
সরাইলে অনুষ্ঠিত হয়ে গেল ঐহিত্যবাহী মনোমুগ্ধকর লাঠি খেলা

সরাইলে অনুষ্ঠিত হয়ে গেল ঐহিত্যবাহী মনোমুগ্ধকর লাঠি খেলা

নিউজ ডেস্ক :
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অনুষ্ঠিত হয়ে গেল মনোমুগ্ধকর লাঠি খেলা। গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলার আয়োজনকে ঘিরে স্থানীয়দের মাঝে ছিল উৎসবের আমেজ।

 

মাদককে না বলুন শ্লোগান কে সামনে রেখে, গতকাল বিকালে ( ২২ জুন) উপজেলার সদর ইউনিয়নের নতুন হাবেলী গ্রামের বালুর মাঠে এ খেলা অনুষ্টিত হয়। খেলায় প্রধান অতিথি ছিলেন এডভোকেট আশরাফ উদ্দিন মন্তু।

লাঠি খেলা দেখতে আসেন নানা বয়সের নারী-পুরুষ। ঢাক, ঢোল আর কাঁসার ঘণ্টার শব্দে চারপাশ উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়। বাদ্যের তালে তালে নেচে নেচে লাঠি খেলে অঙ্গভঙ্গি প্রদর্শন করে লাঠিয়ালরা। এরই মধ্যে চলে লাঠির কসরত। প্রতিপক্ষের লাঠির আঘাত থেকে নিজেকে রক্ষা ও তাকে আঘাত করতে ঝাঁপিয়ে পড়েন লাঠিয়ালরা।

 

খেলায় সরাইল উপজেলার বিভিন্ন গ্রামের ৮ টি দল অংশগ্রহণ করেন। এ খেলায় অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, সরাইল সদর ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শেখ আবুল কালাম, কালিকচ্ছ ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী যুবলীগের নেতা মোঃ আবুল কাশেম,বিশিষ্ট সরদার ইউসুফ মিয়া,ওমর আলী, শওকত আলী, আসাদ আলী, নান্নু মিয়া,রোফ মিয়া প্রমুখ।

 

উল্লেখ্য, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শের আলম মিয়া ও যুব নেতা আলী হোসেন এর উদ্যোগে বিলুপ্তপ্রায় ঐতিহ্যবাহী গ্রাম বাংলার এ খেলা অনুষ্টিত হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com