বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
মান্দায় লিজকৃত পুকুরের মাছ লুট ও কলাগাছ কর্তন

মান্দায় লিজকৃত পুকুরের মাছ লুট ও কলাগাছ কর্তন

মান্দা (নওগাঁ) প্রতিনিধি :

নওগাঁর মান্দায় সরকারি লিজকৃত একটি পুকুরের মাছ লুটসহ পুকুরপাড়ের কলাগাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (২৩ জুন) গভীর রাতে উপজেলার ভালাইন ইউনিয়নের চুকাইনগর বিলের সরকারি একটি পুকুরে এ ঘটনা ঘটে।

 

ভুক্তভোগী শেফাতুল্যা শেখ জানান, চুকাইনগর বিলে ১ দশমিক ২৫ একর আয়তনের ভরাটকৃত একটি সরকারি পুকুর উপজেলা মৎস্য দপ্তর থেকে এবছর পুনঃখনন করা হয়। এরপর পুকুরটি লিজ প্রদান করে উপজেলা ভ‚মি অফিস। সরকারি নীতিমালা অনুসরন করে পুকুরটি লিজ নেন তিনি।

 

লিজ গ্রহিতা শেফাতুল্যা শেখ বলেন, লিজ গ্রহণের পর ওই পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের চাষ করেন। পুকুরের চারপাড় দিয়ে রোপণ করেন ৬ শতাধিক কলার গাছ। বুধবার রাতে পুকুরের মাছ লুটসহ সদ্য রোপণকৃত কলার গাছগুলো সাবাড় করে দেওয়া হয়েছে। এতে তিন লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।

 

তিনি অভিযোগ করে বলেন, বিগত বছরে গাংতা গ্রামের জাহাঙ্গীর আলম পুকুরটি লিজ নিয়ে মাছ চাষ করেছিলেন। এবছর লিজ নিতে ব্যর্থ হন তিনি। এরপর থেকে জাহাঙ্গীর আলম তাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। এর জের ধরে জাহাঙ্গীর আলম ও তার লোকজন পুকুরের মাছ লুটসহ কলাগাছ কেটে ফেলতে পারেন বলেও দাবি করেন তিনি।

 

ঘটনায় ভুক্তভোগী শেফাতুল্যা শেখ বৃহস্পতিবার দুপুরে জাহাঙ্গীর আলমসহ অজ্ঞাত ৮-১০ জনের বিরুদ্ধে মান্দা থানায় একটি অভিযোগ করেন।

 

মান্দা থানার ডিউটি অফিসার সহকারী উপপরিদর্শক (এএসআই) নান্নু মিয়া বলেন, সরকারি পুকুরের মাছ লুট ও কলাগাছ কর্তন সংক্রান্ত একটি অভিযোগ পাওয়া গেছে।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com