শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
বন্দর প্রবেশ দ্বারে গর্তে পড়ে পণ্যবাহী ট্রাক অচল, প্রতিবাদে পাঁচ ঘন্টা পণ্য পরিবহন বন্ধ

বন্দর প্রবেশ দ্বারে গর্তে পড়ে পণ্যবাহী ট্রাক অচল, প্রতিবাদে পাঁচ ঘন্টা পণ্য পরিবহন বন্ধ

বুড়িমারী স্থলবন্দর উপ- পরিচালকের প্রত্যাহারের দাবিতে বন্দর চেয়ারম্যানের নিকট দরখাস্ত কর্মচারীদের কাজ বর্জন

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি :
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর প্রবেশের ১ ও ২ নম্বর গেটের সড়কের গর্তে পড়ে ভারতীয় পণ্যবাহী ট্রাক অচল হওয়ার প্রতিবাদে ভারতীয় শত শত ট্রাক চালক প্রায় ৫ ঘন্টা পণ্য পরিবহন বন্ধ রাখে। ফলে জিরো পয়েন্ট থেকে পুরো স্থলবন্দর জুড়ে প্রকট যানজটের সৃষ্টি হয়। অপরদিকে বন্দরে কর্মরত কর্মকর্তা- কর্মচারীদেরকে বিভিন্নভাবে হয়রানি, ভয়ভীতি দেখানো, বন্দর পরিচালনায় টাকা নেয়া, দূর্ব্যবহার ও দুর্নীতিতে অতিষ্ট হয়ে উপ- পরিচালক মোহাম্মদ মাহফুজুল ইসলাম ভূঁঞার প্রত্যাহার দাবি করে ১৬ জন কর্মকর্তা- কর্মচারী স্থলবন্দরের চেয়াম্যানের নিকট আবেদন করে প্রতিকার চেয়েছেন।

 

সংশ্লিষ্ট সূত্রের দাবি, ব্যবসা- বাণিজ্যের স্বার্থে স্থলবন্দর কর্তৃপক্ষ বুড়িমারী স্থলবন্দরের সার্বিক পরিবেশ- পরিস্থিতি ভালো রেখে পরিচালনা করার নিয়ম। কিন্তু দীর্ঘদিন থেকে বুড়িমারী বন্দর জুড়ে অপরিচ্ছন্ন পরিবেশ, গাড়ি প্রবেশের সড়ক সমূহ খানা- খন্দে ভরা, বৃষ্টিতে জলাবদ্ধতায় পণ্য নষ্ট, পণ্য রাখার শেড সমূহে পঁচা দূর্গন্ধ, ম্যানহোলের ঢাকনা নেই, ওয়ে ব্রীজে যানজট, শৌচাগার ব্যবহার অনুপযোগী হওয়ায় প্রতিকার চেয়ে বন্দর কর্তৃপক্ষকে একাধিকবার জানালেও কাজ না হওয়ায় সংশ্লিষ্টদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করে। একপর্যায়ে বৃহস্পতিবার (২৪ জুন) সকাল সাড়ে ১০ টায় বন্দরে প্রবেশের ১ নম্বর গেটের সন্নিকট গর্তে পড়ে একটি ভারতীয় পণ্যবাহী ট্রাকের চাকা নষ্ট হয়ে অচল হয় অপর ২ নম্বর গেটের গর্তে পড়ে একই দেশের ভারতীয় পণ্যবাহী আর একটি ট্রাকের ইঞ্জিন বিকল হয়। অনেক চেষ্টা করেও ট্রাকের চালকরা গাড়ী দু’টিকে সচল করতে না পেরে অতিষ্ট হয়ে ওঠে। এ ঘটনায় পণ্য আমদানি- রফতানিতে নিয়োজিত গাড়ি চালক, শ্রমিক ও ব্যবসায়ীরা বন্দর কর্তৃপক্ষের নিকট গিয়ে প্রতিবাদ জানায়। সড়ক ও পরিবশে ঠিক না করলে আর পণ্য পরিবহন করবে না জানিয়ে সকাল ১১ টা থেকে ভারতীয় গাড়ি চালকদের সাথে একাতœতা জানিয়ে বিকেল ৪ টা পর্যন্ত প্রায় ৫ ঘন্টা একযোগে বুড়িমারী স্থলবন্দরে সকল ধরণের পণ্য পরিবহন, লোড- আনলোড বন্ধ রাখে শ্রমিক, সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী এবং ব্যবসায়ীরা। ফলে জিরো পয়েন্ট থেকে পুরো স্থলবন্দর সড়কে পণ্যবাহী ট্রাক ও খালি ট্রাকের প্রকট যানজটের সৃষ্টি হয়। বিকেল পৌনে চারটায় কাস্টস্, পুলিশ, বন্দরের প্রচেষ্টায় গাড়ী চলাচল শুরু হয়।

 

এ ব্যাপারে বুড়িমারী স্থলবন্দরের উপ- পরিচালক মোহাম্মদ মাহফুজুল ইসলাম ভূঁঞা বলেন, স্থলবন্দরের কাজ করা হচ্ছে। তারাতারি ঠিক করার চেষ্টা চলছে। তাঁর বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বলেন, কি আর বলব। তারা তাদেরমত করে লিখেছে। উর্দ্ধতন কর্তৃপক্ষ দেখবে।

 

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য (ট্রাফিক) যুগ্ন-সচিব মোহাম্মদ জাহাঙ্গীর কবীর বলেন, রাস্তার তো টেন্ডার হয়েছে। ওয়ার্ক অর্ডার হবে। এটা ডেভেলভমেন্ট শাখা দেখে। আমি দ্রæত কন্ট্রাকটরকে পাঠিয়ে রাস্তা গুলোর গর্ত ভরাট করে দিতে বলেছি। প্রত্যহারের কপি আমি পাইনি। চেয়ারম্যানের কাছে হয়তবা পাঠিয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com