শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
চাঁপাইনবাবগঞ্জে ১৬৫ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদান

চাঁপাইনবাবগঞ্জে ১৬৫ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদান

মোহা: সফিকুল ইসলাম, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি :

মহামারী করোনা ভাইরাসের কারণে চাঁপাইনবাবগঞ্জে সাময়িকভাবে কর্মহীন হয়ে পড়া অস্বচ্ছল সাংস্কৃতিক কর্মীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত অনুদানের চেক, দুঃস্থ শিল্পীদের বাৎসরিক ভাতার চেক এবং সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে অনুদানের চেক স্বাস্থ্যবিধি মেনে প্রদান করা হয়।

 

জেলা প্রশাসনের আয়োজনে ও শিল্পকলা একাডেমীর সহযোগিতায় আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ১৬৫ জন কর্মহীন শিল্পী ও ৯টি প্রতিষ্ঠানকে জেলা কালচারাল অফিসার ফারকুর রহমান ফয়সালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলাম চেকগুলো তুলে দেন।

 

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্র্রী শেখ হাসিনা মহামারী করোনা ভাইরাস’র সংক্রমণ রোধে মেধা ও প্রজ্ঞা কাজে লাগিয়ে বিভিন্ন নির্দেশনা দিয়ে চলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিকতা অতুলনীয়, তিনি সাংস্কৃতিক বান্ধব। প্রধানমন্ত্রী সকল শ্রেণি পেশার মানুষের কথা ভাবেন। তাঁরই উপহার কোভিড-১৯ করোনাকালীনে শিল্পী, কলাকুশলী ও সাংস্কৃতিক কর্মীদের মাঝে সম্মানী ভাতা প্রদান করা হলো।

 

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ রোধে সকলকে মাস্ক পড়া ও সামাজিক দূরত্ব বজায় রাখার প্রতি অধিক গুরুত্ব দিতে হবে এবং সেই সাথে কিভাবে ভাল থাকবে সেই সহযোগিতা করতে হবে। সাংস্কৃতিক কর্মী গোলাম ফারুক মিথুনের সঞ্চালনায় চেক বিতরণ অনুষ্ঠানে ১’শ জন কর্মহীন সাংস্কৃতিক কর্মীকে ৫ হাজার টাকা, ৬৫ জন দুস্থ শিল্পীকে ১৯ হাজার টাকা করে বাৎসরিক অনুদানের চেক এবং জেলার ৯টি সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা করে চেক প্রদান করা হয়। এদিকে, অসচ্ছল কলাকুশলীরা স্বস্তি প্রকাশ এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com