শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
মোদির সঙ্গে কাশ্মিরের রাজনৈতিক নেতাদের বৈঠক

মোদির সঙ্গে কাশ্মিরের রাজনৈতিক নেতাদের বৈঠক

নিউজ ডেস্ক :
বিশেষ মর্যাদা প্রত্যাহারের দু’বছরের মাথায় প্রথমবারের মতো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় সরকারের সঙ্গে বৈঠকে বসেছেন জম্মু-কাশ্মিরের ১৪ জন রাজনৈতিক নেতা। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানী নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর নিজ বাসাতে এ বৈঠক শুরু হয়েছে। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, কাশ্মিরে রাজনৈতিক পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে অনুষ্ঠিত এ বৈঠকে অংশ নিয়েছেন অঞ্চলটির শীর্ষস্থানীয় আটটি রাজনৈতিক দলের ১৪ জন নেতা। এর মধ্যে সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আব্দুল্লাহসহ চার জন মুখ্যমন্ত্রীও আছেন। বৈঠকে আরও উপস্থিত আছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোবাল।

বৈঠকের বিষয়বস্তু এখনও সরকারি ভাবে জানানো না-হলেও সূত্রের মতে, জম্মু-কাশ্মিরে আগামী দিনে বিধানসভা নির্বাচন করানোর পক্ষপাতী কেন্দ্র। কিন্তু তার আগে দু’দশক ধরে আটকে থাকা জম্মু-কাশ্মিরের বিধানসভা আসনগুলোর পুনর্বিন্যাস সেরে ফেলতে চায় মোদি সরকার। সূত্রের মতে, সেই বিষয়টি আলোচনার জন্যই বৈঠক ডেকেছে কেন্দ্র।

 

 

কাশ্মিরের ছয় দলের গুপকর জোটের মুখপাত্র তথা সিপিএম নেতা ইউসুফ তারিগামি বলেছেন, ‘কী নিয়ে আলোচনা হবে তা জানি না। সরকার কী বলতে চাইছে, তা দেখেই জোট সিদ্ধান্ত নেবে।’ তবে ইতিমধ্যেই ফারুক আবদুল্লাহ বা মেহবুবা মুফতির মতো প্রাক্তন মুখ্যমন্ত্রীরা জানিয়েছেন, বৈঠকে তাদের মূল দাবিই হবে জম্মু-কাশ্মিরের রাজ্যের মর্যাদা ও লোপ পাওয়া বিশেষ মর্যাদার পুনঃপ্রতিষ্ঠা।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com