বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
সাপাহারে ব্যক্তি উদ্যোগে রাস্তা সংস্কার করছেন সমাজসেবী জিয়াউজ্জামান টিটু মাষ্টার

সাপাহারে ব্যক্তি উদ্যোগে রাস্তা সংস্কার করছেন সমাজসেবী জিয়াউজ্জামান টিটু মাষ্টার

বাবুল আকতার, স্টাফ রিপোটার, নওগাঁ :
নওগাঁর সাপাহার উপজেলার আইহাই ইউনিয়নের আশড়ন্দ বাজার ভায়া শুকরইল হয়ে আইহাই গ্রাম পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার কাঁচা রাস্তা ব্যক্তি উদ্যোগে ও নিজ অর্থায়নে সংস্কার করছেন সমাজসেবী টিটু মাস্টার।
  
এলাকাবাসী জানান, ওই এলাকার ৫/৬ টি গ্রামের মানুষ ওই রাস্তা দিয়ে প্রায় ৪০০/ ৫০০ বিঘা জমির আম প্রতি বছর বাজারজাত করে থাকে। দীর্ঘদিন ধরে অতি গুরুত্বপুর্ন ওই রাস্তাটি সংস্কার না করার ফলে অতি বৃষ্টির কারনে রাস্তায় খানা খন্দক ও গর্ত তৈরী হয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে চলতি মৌসুমে আম বাজার জাত করতে চরম বিপাকে পড়ে এলাকার আম চাষিরা। রাস্তায় কাদা পানি জমে থাকায় চলাচলে সাধারণ জনগণের সীমাহীন ওই কষ্ট দেখে বাংলাদেশ আওয়ামীলীগ আইহাই ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক,বিশিষ্ট সমাজসেবী জিয়াউজ্জামান টিটু মাষ্টার ব্যক্তি উদ্যেগে ও নিজ অর্থায়নে ২০/২৫ জন শ্রমিক সহ শুকরইল গ্রামের সেচ্ছাসেবী তরুন দলের প্রায় অর্ধশত সদস্য কে সাথে নিয়ে তিনি গত বুধবার সকাল থেকে ওই রাস্তার সংস্কার কাজ শুরু করেন। রাস্তার উপর জমে থাকা কাদা পানি সরিয়ে সেখানে মাটি ভরাট ও ইট খোয়া বালি দিয়ে চলাচলের উপযোগী করা হচ্ছে। বর্তমানে সংস্কার কাজ চলমান তাকায় ওই এলাকার আম চাষীগণ বেশ খুঁশি।
অবহেলিত ওই রাস্তাটির জরুরী সংস্কার কাজ করায় ওই এলাকার অভিজ্ঞ মহল ও সূধীজন সমাজসেবী টিটু মাস্টারের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।
সমাজ সেবী জিয়াউজ্জামান টিটু মাষ্টার বলেন, আইহাই ইউনিয়নের অসহায় , দরিদ্র মানুষের পাশে সুখে-দুখে ছিলাম ভবিষ্যতেও থাকবো। এই ইউনিয়নের সমস্যা গুলি আমি চিহ্নিত করে স্বামর্থ অনুযায়ী সমাধাণের চেষ্টা করে যাচ্ছি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী ও নওগাঁ-১ আসনের জাতীয় সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি’র নিকট সমাজসেবী জিয়াউজ্জামান টিটু মাষ্টার সহ এলাকাবাসী পক্ষ থেকে জরুরী ভিত্তিতে অবহেলিত ওই কাঁচা রাস্তা পাকা করে জনদুর্ভোগ দুর করার জোর দাবী জানানো হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com