শনিবার, ৩১ Jul ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
ঈশ্বরদীতে ইউনিয়ন আ’লীগ সভাপতির নৌকা বিরোধী বক্তব্য ভাইরাল 

ঈশ্বরদীতে ইউনিয়ন আ’লীগ সভাপতির নৌকা বিরোধী বক্তব্য ভাইরাল 

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :

ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জমসেদ আলী সরকারের নৌকা বিরোধী বক্তব্য ভাইরাল হয়ে পড়েছে। চলতি মাসের ২৪ জুন আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভায় সভাপতি জমসেদ আলী সরকার বলেন, “আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণতুল প্রার্থীদের মতামত উপেক্ষা করে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকের মনোনয়ন দেওয়া হয়, তাহলে আমরা বসে-বসে আঙ্গুল চুষবো না, প্রয়োজনে পাবনা পৌর সভার মতো নৌকার বিরুদ্ধে স্বতন্ত্রপ্রার্থীর পক্ষে নির্বাচন করবো”। এই বক্তব্যটি সাঁড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম নাইম তাঁর ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন। এরপর এটিতে ঈশ্বরদীতে ভাইরাল হয়ে যায়।

 

দলের মধ্যে তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে। বিষয়টি স্থানীয় আওয়ামীলীগের পক্ষ থেকে উপজেলা আওয়ামীলীগ, জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রেীয় আওয়ামীলীগসহ আওয়ামীলীগের স্থানীয় সংসদ সদস্য, মেয়র ও উপজেলা পরিষদ চেয়ারম্যানকে লিখিতভাবে জানানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে দাবী করেছেন সাঁড়া আওয়ামীলীগের বেশ কয়েকজন নেতা।

 

সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ইকলুছুর রহমান বাবু জানান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হয়েও জমসেদ আলী সরকার, সাধারণ সম্পাদক সাজেদুল করিম সাধু, সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক রানা সরদারসহ বেশ কিছু শীর্ষ নেতা বিগত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে স্বতন্ত্রপ্রার্থীর আনারস প্রতিকে নির্বাচন করেছিলেন। আগামীতে যে তাঁরা নৌকার বিপক্ষে কাজ করবে না তার কি নিশ্চয়তা আছে। আর প্রতিষ্ঠা বার্ষিকীতে সভাপতির বক্তব্যই প্রমান হচ্ছে আগামী নির্বাচনেও তাঁরা নৌকার বিপক্ষে নির্বাচন করার জন্য প্রস্থত হচ্ছেন।

 

সভাপতি বর্তমান চেয়ারম্যান ইমদাদুল হক রানা সরদারের পক্ষে কাজ করতেই সভাপতি এই ধরণের উসকানিমুলক বক্তব্য দিয়ে দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন বলে অভিযোগ করেন বাবু।
সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশি আব্দুর রশিদ জানান, প্রতিষ্ঠা বার্ষিকীতে দলের সভাপতি জমসেদ আলী সরকারের বক্তব্যটি সংগঠন বিরোধী ও নৌকার বিরুদ্ধে উসকানিমুলক। যা আগামীতে আওয়ামী লীগের রাজনীতিতে নবীনদের মধ্যে বিরুপ প্রভাব ফেলবে। বিষয়টি ফেসবুকেও তিনি দেখেন। বিষয়টি লিখিতভাবে দলীয় হাইকমান্ডদের জানানোর প্রক্রিয়া চলছে বলেও জানান আব্দুর রশিদ।

 

প্রতিষ্ঠা বার্ষিকীর সভা পরিচালনাকারী সাঁড়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাজেদুল করিম সাধু জানান, সভাপতি কেনো এই ধরণের বক্তব্য দিলেন তা আমার জানা নেই। তবে সভাপতির সঙ্গে কথা বলে বিষয়টি জানার চেষ্টা করবেন বলে দাবী করেন সাধু।

 

সাঁড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম নাইম জানান, প্রতিষ্ঠাবার্ষিকীতে সভাপতি যে বক্তব্য দিয়েছেন তা প্রচার করতেই ফেসবুকে পোস্ট করা হয়েছে।

 

সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জমসেদ আলী সরকার জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় নৌকা প্রতিক লাভের চেষ্টা করছেন। কিন্তু স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কোনরুপ আলোচনা বা যোগাযোগ করছে না। এই কারণে তিনি রাগ ও অভিমান করে বলেছেন বলে স্বীকার করেন। তবে তিনি নৌকার বিরুদ্ধে দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে কখনই কাজ করেননি বলেও দাবী করেছেন।
এই বিষয়ে জানতে ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ নায়েব আলী বিশ্বস জানান, এই ধরণের বক্তব্য দলের জন্য খুবই ক্ষতিকর ও দুঃখজনক। কেন্দ্র যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই কাজ করা দলের নেতাকর্মীদের নৈতিক দায়িত্ব।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com