বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
রাজশাহী জেলায় বেড়েছে করোনা সনাক্ত ও মৃত্যু

রাজশাহী জেলায় বেড়েছে করোনা সনাক্ত ও মৃত্যু

নিজস্ব প্রতিনিধি :

রাজশাহীতে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়েছে। তবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে রোগীর মৃত্যু কমেছে। ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছে ১০ জন। এদের মধ্যে নাটোরের একজন করোনা পজিটিভ ছিলেন। আটজন মারা গেছেন উপসর্গ নিয়ে। অন্য একজনের করোনা নেগেটিভ রেজাল্ট এসেছে। আগের দিন এই হাসপাতালের করোনা ইউনিটে ১৭ জনের মৃত্যু হয়েছিল। এর মধ্যে আটজনই ছিলেন করোনা পজিটিভ।

 

এদিকে, জেলা সিভিল সার্জন অফিসের রোববারের (২৭ জুন) তথ্য মতে সর্বশেষ ২৪ ঘন্টায় রাজশাহীতে করোনা পজিটিভ হয়ে মারা গেছেন চারজন। এর মধ্যে নগরীর একজন, পুঠিয়ার একজন, দুর্গাপুরের একজন ও গোদাগাড়ী উপজেলার একজন। আগের দিন এই জেলায় করোনা পজিটিভ হয়ে দু’জনের মৃত্যু হয়েছিল। শনিবার পর্যন্ত জেলায় করোনা পজিটিভ হয়ে মারা গেছেন ১৪৯ জন। একই সাথে জেলায় সনাক্তের হারও বেড়েছে। সর্বশেষ জেলার এক হাজার ৬০৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হয়েছে ৩২৫ জন। সনাক্তের হার ২০ দশমিক ২৪ শতাংশ। আগের দিন এই হার ছিলো ১৯ দশমিক ৭৯ ভাগ। সেখানে ৮৬৪ জনের নুমনা পরীক্ষায় সনাক্ত হয়েছিল ১৭১ জন।

 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রোববার সকাল ছয়টা থেকে আগের ২৪ ঘন্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫৫ জন। একই সংখ্যক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। হাসপাতালের করোনা ইউনিটে ৩৫৭টি বেডের বিপরীতে রোগী ভর্তি আছে ৪৩৪ জন।

 

তিনি জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নাটোরের একজন পজিটিভ ছিলেন। অন্যদের মধ্যে আটজন মারা গেছেন উপসর্গ নিয়ে। এর মধ্যে রাজশাহীর তিনজন, নাটোরের তিনজন ও চাঁপাইনবাবগঞ্জের দু’জন। এছাড়া করোনা ইউনিটে মারা যাওয়া রাজশাহীর একজনের করোনা নেগেটিভ রেজাল্ট এসেছে। করোনা ইউনিটে মৃত ১০ জনের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী।

 

পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, হাসপাতালের করোনা ইউনিটে ৩৫৭টি বেডের বিপরীতে যে ৪৩৪ জন ভর্তি আছেন, তাদের মধ্যে রাজশাহীরই ২৯১ জন। অন্যদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৪৪ জন, নাটোরের ৩৭ জন, নওগাঁর ৩৫ জন, পাবনার ২২ জন, কুষ্টিয়ার তিনজন, দিনাজপুরের একজন ও ঢাকা জেলার একজন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com