শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
মান্দায় সোনালী ব্যাংক কর্মকর্তার অসৌজন্যমূলক আচরণ

মান্দায় সোনালী ব্যাংক কর্মকর্তার অসৌজন্যমূলক আচরণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর মান্দায় ঋণ গ্রহীতার সাথে অসৌজন্যমূলক আচরণ করে ব্যাংক কর্মকর্তা গালি দিলেন চোরের বাচ্চা-টাকা তোর বাপের এমন অভিযোগ উঠেছে সোনালী ব্যাংক লিমিটেড এর মান্দা উপজেলা শাখার ম্যানেজার মিজানুর রহমানের বিরুদ্ধে।
ঋণ গ্রহীতা মীম এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী ময়নুল ইসলাম জুয়েল জানান, গত ৯ই ফেব্রুয়ারি ২০২১ ইং তারিখে ২ কোটি ১৫ লক্ষ ৮০ হাজার টাকার সম্পত্তির সোনালী ব্যাংকের নিকট বন্ধকী রেখে ১০ লক্ষ টাকা ঋণ গ্রহণ করি। ১০ লক্ষ টাকা ঋণ গ্রহণের পর এ পর্যন্ত বিভিন্ন তারিখে প্রায় ৫ লক্ষ ৪২ হাজার টাকা পরিশোধ করি। এরপরও সোনালী ব্যাংকের ম্যানেজার মিজানুর রহমান বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করে উৎকোচ দাবি করেন। না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে আমার বাড়ি ও দোকান ঘরে নিলামের সাইনবোর্ড ঝুলিয়ে দেন। এতে করে আমার সমাজিক ভাবে মান-ক্ষুন্নসহ বিড়ম্বনার শিকার হচ্ছি। ইতিমধ্যে আমি গত ৭ই জানুয়ারি ২০২১ ইং তারিখে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের ম্যানেজিং ডিরেক্টর বরাবর সহজভাবে ঋণ পরিশোধ করার জন্য আবেদন করি। এর প্রেক্ষিতে সেখান থেকে সোনালী ব্যাংকের মান্দা উপজেলা শাখার ম্যানেজার বরাবর সহজ ভাবে ঋণ গ্রহনের জন্য চিঠি প্রেরণ করেন। কিন্তু তিনি কোন কিছুকে তোয়াক্কা না করে নিয়মবর্হিভূত ভাবে বিভিন্ন ভাবে বিড়ম্বনা করে আসছেন।
তিনি আরো জানান,করোনা মহামারির কারণে শিল্প ও ব্যাবসা প্রতিষ্ঠানে বিরুপ প্রভাব পড়ার কারণে বাংলাদেশ ব্যাংক ঋণের কিস্তি পরিশোধের মেয়াদ বাড়িয়ে ২০২২ পর্যন্ত বর্ধিত করেন। কিন্তু বাংলাদেশ ব্যাংকের ঋণের বর্ধিত সময়কে তোয়াক্কা না করে আমাকে ম্যানেজার মিজানুর রহমান ঋণের চাপ প্রয়োগ করে সম্পত্তি নিলামের জন্য ব্যাংক কর্তৃক সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছেন। এতে করে পরিবার পরিজন নিয়ে চরম বিপাকে আছি। করোনার কারণে অর্থনৈতিক অবস্থা ভঙ্গুর হওয়ায় সামান্য টাকা পরিশোধ করতে পারছিনা। ফলে ব্যাংক কর্মকর্তা বিভিন্ন ভাবে মোবাইল ফোনে গালিÑগালাজ করছেন। এখন সহজভাবে ঋণ পরিশোধ করার জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
এ বিষয়ে মান্দা উপজেলা শাখার সোনালী ব্যাংক ম্যানেজার মিজানুর রহমান বলেন খেলাপি ঋণের  ১৫% টাকা জমা দিয়ে আবেদন করলে সহজ কিস্তিতে ঋণ পরিশোধের সুযোগ পাবে। কিন্তু ঋণের ১৫% হারে ১ লক্ষ ৬২ হাজার টাকা জমা দিতে হবে কিন্তু সে মাত্র ১ লক্ষ ৫০ হাজার টাকা জমা দিয়েছে। বাঁকি টাকা গুলো দিলে সে সহজ কিস্তিতে ঋণ পরিশোধ করতে পারবে। তিনি যেসব অভিযোগ করেছেন তা সম্পন্ন মিথ্যা ভিত্তিহীন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com