বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে একশটি অক্সিজেন সিলিন্ডর প্রদান

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে একশটি অক্সিজেন সিলিন্ডর প্রদান

মো: সামিউল ইসলাম, রাজশাহী প্রতিনিধি :

মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কায় হাজার-হাজার মানুষের প্রান চলে যাচ্ছে। এটি প্রতিরোধের জন্য সর্বচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। পাশা-পাশি রুগীদের প্রাণ রক্ষার জন্য প্রয়োজন হচ্ছে পালস অক্সিমিটার ও অক্সিজেন সিলিন্ডার। এ জন্য বর্তমান সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম তাঁর নির্বাচনী দুটি উপজেলা চারঘাট-বাঘা সহ রামেক হাসপাতাল নিজেস্ব অর্থায়নে প্রদান করেছেন একশটি অক্সিজেন সিলিন্ডার। এ গুলো পেয়ে তাঁর প্রতি কৃতঙ্গতা ও ধন্যবাদ জ্ঞ্যাপন করেছেন চিকিৎসক-সহ স্থানীয় লোকজন।
লোকজন জানান, কভিড ২০১৯ মোকাবেলায় চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী-সহ সংক্রমণ মোকাবেলায় গত বছর সাধারণ মানুষের মাঝে দলীয় নেতা-কর্মীদের হাত দিয়ে হাজার-হাজার মাস্ক এবং খাদ্য সামগ্রী বিতারণ করে ছিলন চারঘাট-বাঘার সাংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এবার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় রুগীদের প্রয়োজনে তাঁর নির্বাচনী এলাকার দুটি স্বাস্থ্য কমপ্লেক্্র সহ ৪০ টি কমিউনিটি ক্লিনিকের জন্য উপহার দেন ৬০ টি পালস অক্সিমিটার।

 

সর্বশেষ রবিবার দুপুরে তাঁর পক্ষ থেকে দলীয় প্রতিনিধিদের মাধ্যমে রামেক হাসপাতালে ৮০ টি অক্সিজেন সিলিন্ডার এবং চারঘাট-বাঘা স্বাস্থ্য কেন্দ্রের জন্য ১০ টি করে মোট ২০ টি সিলিন্ডর প্রদান করেন। এই সিলিন্ডর বিতরণে বাঘায় স্বাস্থ্য কেন্দ্রে মন্ত্রীর পক্ষে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। এ গুলো পেয়ে তাঁর প্রতি কৃতঙ্গতা ও ধন্যবাদ জ্ঞ্যাপন করেন চিকিৎসক-সহ স্থানীয় লোকজন।
বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রাশেদ আহমেদ বলেন,করোনা ভাইরাসের এই সময়ে ‘পালস অক্সিমিটার’ এবং অক্সিজেন সিলিন্ডার রুগীদের জন্য বিশেষ প্রয়োজন। বর্তমানে করোনা বৃদ্ধির সাথে সাথে এ গুলোর চাহিদাও বৃদ্ধি পেয়েছে। এদিক থেকে মানবতার অগ্রদুত ও রাজশাহীর গর্ব পররাষ্ট্র প্রতিমন্ত্রী রুগীদের কথা ভেবে তাঁর ব্যাক্তিগত উদ্যোগে এসব উপকরণ দেওয়ায় চিকিৎসক সহ সবাই তাঁর প্রতি কৃতঙ্গতা প্রকাশ করেছেন।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com