বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
চাঁপাইনবাবাগঞ্জ করোনা সনাক্তের হার ৯.৭৪ শতাংশ

চাঁপাইনবাবাগঞ্জ করোনা সনাক্তের হার ৯.৭৪ শতাংশ

মোহাঃ  সফিকুল ইসলাম, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতাঃ
চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় দু’জন মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা হলো ১০৪ জন। একই সময়ে আরও ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শনাক্তের হার ৯.৭৪ শতাংশ। রোববার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী  এসব তথ্য জানিয়েছেন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন। এ নিয়ে জেলায় মোট মারা গেছেন ১০৪ জন। গত ২৪ ঘণ্টায় ৫৯৫ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯.৭৪ শতাংশ। এর আগের দিন ৩০৩ জনের জনের নমুনা পরীক্ষায়  ৪০ জনের করোনা শনাক্ত হয়েছিল এবং শনাক্তের হার ছিল ১৩.২০ শতাংশ।
তিনি আরও জানান, জেলা হাসপাতালে ৭২ শয্যার বিপরীতে ৭৩ জন রোগী ভর্তি আছেন। বর্তমানে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৯৭৮ জন। গত বছরর ১ মার্চ থেকে এ বছরের ২৬ জুন পর্যন্ত জেলায় ২২ হাজার ৪৫৯ জনের নমুনা পরীক্ষায় তিন হাজার ৯৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৮৮৩ জন। চলতি বছরের জুনের প্রথম সপ্তাহে এক হাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষায় ৬৪৫ জনের করোনা শনাক্ত হয়। তখন শনাক্তের হার ছিল ৫৬.৯২ শতাংশ। জুনের দ্বিতীয় সপ্তাহে ৮৫৪ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছিল ১৯০ জন। শনাক্তের হার ছিল ২২.২৪ ভাগ। এ মাসের তৃতীয় সপ্তাহে ৭৯৯ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ২৩০ জন জনের শনাক্তের হার ছিল ২৮.৭৮ শতাংশ।
সিভিল সার্জন জানান, জেলায় সংক্রমণের হার ধীরে ধীরে কমছে। তবে, এখনো কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারিনি। আরও সময় লাগবে। জেলার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা আছে। এ ছাড়া, ১৯১টি অক্সিজেন সিলিন্ডার আছে। তবে, হাসপাতালে আইসিইউ নেই।
উল্লেখ্য, জেলায় ঈদের পর হঠাৎ সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৫ মে থেকে দুই দফায় ১৪ দিনের কঠোর লকডাউন এরপর ৮ জুন থেকে ৩০ জুন পর্যন্ত কয়েক দফায় কঠোর বিধিনিষেধ আরোপ করে জেলা প্রশাসন।
 শিবগঞ্জ,চাঁপাইনবাবগঞ্জ

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com