বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
আফগান বাহিনীর একদিনের অভিযানেই ২৫০ তালেবান নিহত

আফগান বাহিনীর একদিনের অভিযানেই ২৫০ তালেবান নিহত

নিউজ ডেস্ক :

একদিনে কমপক্ষে ২৫০ তালেবান সদস্যকে হত্যা করেছে আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী। শুক্রবার থেকে দেশব্যাপী পরিচালনা করা অভিযানে বিপুল সংখ্যক তালেবানকে হত্যায় সক্ষম হয়েছে সেনা সদস্যরা। এতে গুরুতর আহত হয়েছে আরো ১৩৭ তালেবান সদস্য। পুনরায় উদ্ধার করতে সক্ষম হয়েছে অনেকগুলো জেলা। শনিবার দেশটির প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে এ তথ্য দিয়েছে। এ খবর দিয়েছে আফগানিস্তান টাইমস।
চুক্তি অনুযায়ী মার্কিন সেনারা আফগানিস্তান ছেড়ে যাচ্ছে। এই সুযোগে নতুন নতুন জেলা দখলে উঠেপরে লেগেছে তালেবান।

 

আশঙ্কা রয়েছে যে, বিদেশি সেনারা আফগানিস্তান ছেড়ে গেলে দেশটির নিয়ন্ত্রণ তালেবানের হাতে চলে যাবে। তাই এর আগেই সরকারি বাহিনী দেশজুড়ে তালেবানবিরোধী অভিযান চালাতে শুরু করেছে। এতে মারা পরছে শত শত উগ্রপন্থী। সেনাবাহিনীর সঙ্গে যোগ দিয়েছে বিমান বাহিনীও। একযোগে অভিযান চলেছে গজনী, লোগার, কান্দাহার, ফারিয়াব, বালখ, হেলমান্দ, কুন্দুজ, বাঘলান, বাদাখশান ও কাবুল প্রদেশে। গত এক সপ্তাহের অভিযানে একাধিক আফগান জেলা তালেবান মুক্ত করেছে দেশটির সেনাবাহিনী।

 

শুক্রবারের অভিযানে জব্দ করা হয়েছে ব্যাপক পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ। এগুলো ধ্বংস করে দেয়া হয়েছে। এছাড়া, ৪২টি মাইন ও বিস্ফোরক ডিফিউজ করেছে সেনাবাহিনী।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com