শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
লকডাউনে গণপরিবহন বন্ধ, ভোগান্তিতে সাভারে শত শত শ্রমিক

লকডাউনে গণপরিবহন বন্ধ, ভোগান্তিতে সাভারে শত শত শ্রমিক

নিউজ ডেস্ক :
সাভারের পোশাক কারখানার শত শত শ্রমিক পরিবহন সংকটের কারণে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভও করেছেন। সোমবার (২৮ জুন) সকাল থেকেই শ্রমিকবাহী গুটি কয়েক বাস দেখা গেলেও মহাসড়কগুলো কোন গণপরিবহনের চলাচল দেখা যায়নি। মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউনে সব ধরনের গণপরিবহন বন্ধ ঘোষণায় ভোগান্তিতে পড়েছে শ্রমিকরা।

 

সোমবার (২৮ জুন) সকাল থেকেই সাভারে ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কে পা হেটে বা রিকশা-ভ্যানে করে বাড়তি ভাড়ায় কর্মস্থলে পৌছাতে দেখা যায় শ্রমিকদের। এদিকে পরিবহন সংকটে সকাল ৮ থেকে ৯ টা পযন্ত সাভারের বাসস্ট্যান্ডে এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের আরিচাগামী এক পাশ অবরোধ করে শ্রমিকরা। পরে শিল্প পুলিশের হস্তক্ষেপে মহাসড়ক থেকে শ্রমিকরা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

তারা জানান, কারখানা খোলা থাকলেও প্রতিষ্ঠান থেকে যাতায়াতের কোন ব্যবস্থা করা হয়নি। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন। কর্মস্থলে পৌছাতে বিলম্বসহ গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

 

এছাড়া মহাসড়কের বিভিন্ন স্থানে গ্রামের যাওয়ার উদ্দেশ্যে অনেককে দাড়িয়ে থাকতে দেখা যায়। গণপরিবহন বন্ধ থাকলেও হাইয়েস বা প্রাইভেটকারে করে বাড়তি ভাড়ায় রওয়ানা দিতে দেখা যায়। পাশাপাশি অনেকে রিকশা বা ভ্যানে করে ভেঙ্গে ভেঙ্গে গন্তব্য যাওয়ার চেষ্টা করেন। তবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে তেমন কোন সচেতনতা নেই। ঝুঁকি নিয়ে অনেকে পণ্যবাহী ট্রাকে করেও যেতে দেখা যায়।

এদিকে পুলিশ বলছে, নির্দেশনা মানাতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছেন তারা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com