শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
রাজশাহী মেডিকেলে থমছে না মৃত্যুর মিছিল, আজও ১৪ জনের প্রাণহানি

রাজশাহী মেডিকেলে থমছে না মৃত্যুর মিছিল, আজও ১৪ জনের প্রাণহানি

মো: সেলিম হোসেন, রাজশাহী ব্যুরো :

রাজশাহী মেডিকেলে থামছেনা মৃত্যুর মিছিল, আজও রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘন্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য ৭ জন মারা গেছেন উপসর্গ নিয়ে। আগের দিন এই হাসপাতালের করোনা ইউনিটে ১০ জনের মৃত্যু হয়েছিল। চলতি মাসের ২৮ দিনে এই হাসপাতালের করোনা ইউনিটে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩১৮ জন।

 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা: শামীম ইয়াজদানী জানান, সোমবার (২৮ জুন) সকাল ৬টা থেকে আগের ২৪ ঘন্টায় করোনা ইউনিটে যে ১৪ জনের মৃত্যু হয়েছে, তাদের ৭ জনই রাজশাহীর। অন্যদের মধ্যে ৫ জন চাঁপাইনবাবগঞ্জের, একজন নাটোরের ও অপর একজন নওগাঁর। একই সময়ে নতুন রোগী ভর্তি হয়েছে ৭৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭ জন।

 

হাসপাতালের করোনা ইউনিটে ৪০৫টি বেডের বিপরীতে রোগী ভর্তি আছে ৪৪২ জন। এদের মধ্যে করোনা পজিটিভ রোগী ভর্তি আছেন ১৯২ জন, সন্দেহভাজন ১৯৪ জন ও শাসকষ্ট নিয়ে করোনা নেগেটিভ রোগী আছেন ৫৬ জন। মোট রোগীর মধ্য ৩০৬ জনই রাজশাহী জেলার বাসিন্দা। অন্যদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৪৯ জন, নাটোরের ৩২ জন, নওগাঁর ৩২ জন, পাবনার ১৫ জন, কুষ্টিয়ার ৩ জন, চুয়াডাঙ্গার ২ জন, দিনাজপুরের ২ জন ও ১ জন ঢাকার।

 

সর্বশেষ হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬১ বছরের উর্ধে মারা গেছেন ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন।

 

এদিকে রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে সর্বশেষ ২৪ ঘন্টায় রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের ৫৬২ জনের নমুনা পরীক্ষায় ১৪৯ জনের করোনা সনাক্ত হয়েছে। রাজশাহীতে সনাক্তের হার ২৭ দশমিক ৮৪ ও চাঁপাইনবাবগঞ্জের ১৮ দশমিক ১৮ ভাগ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com