বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
ত্রিশা‌লের কালীর বাজা‌রে অ‌তি‌রিক্ত খাজনা আদা‌য় মানববন্ধনে ব‌্যবসায়ীরা

ত্রিশা‌লের কালীর বাজা‌রে অ‌তি‌রিক্ত খাজনা আদা‌য় মানববন্ধনে ব‌্যবসায়ীরা

নিউজ ডেস্ক :

ময়মন‌সিং‌হের ত্রিশা‌লের কালীর বাজারে অ‌তি‌রিক্ত খাজনা আদা‌য় ও বি‌ভিন্ন অ‌নিয়‌মের প্রতিবা‌দের মানববন্ধন ক‌রেছে বাজার ব‌্যবসায়ীরা।

 

সোমবার (২৮ জুন) বেলা ১১ টার সময় কালীর বাজার ব‌্যবসায়ী‌দের উ‌দ্যো‌গে কা‌লির বাজার ব‌ণিক স‌মি‌তির সাম‌নে ঘন্টা ব‌্যাপী মানববন্ধন ক‌রেন বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীরা।

মানববন্ধ‌নে বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীদের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন, বীর মু‌ক্তি‌যোদ্ধা র‌ফিকুল ইসলাম, আবুল কালাম, মোস্তফা কামাল রোপন, শরীফ আহ‌মেদ, আব্দুছ সালাম, কৃষক এনামুল, মু‌দি দোকানী আলী হো‌সেন, দিদারুল, ফি‌রোজ মিয়া সহ অন‌্যান‌্যরা।

 

বক্তারা ব‌লেন, কয়েক বৎসর যাবৎ বাজারের ইজারাদার টোল আদায়ের নামে অনিয়ম করে যাচ্ছে ইজারাদার। বি‌ধি‌বিধা‌নের তুয়াক্কা না করে চার্টবিহীন মাত্রাতিরিক্ত খাজনা আদায় করছে ইজারাদার। এ‌তে প্রতি নিয়ত হয়র‌ানির হ‌চ্ছে বাজার ব্যবসায়ীরা। কোন ব‌্যবসায়ী এর প্রতিবাদ কর‌লে বি‌ভিন্ন সময় মানহা‌নি সহ নানা প্রকার হয়রা‌নির স্বীকার ক‌রে এ ইজারাদার।

 

বক্তারা আরও বলেন, প্রতি দোকানদারের থেকে মোটা অংকের টাকা উ‌ত্তোলন ক‌রেন ইজারাদার গত ১বছর আগ থেকে। গরীব অসহায় ফুটপাত ব‌্যবসায়‌দেরও ছাড় দেয় না। ত্রিশা‌লের পুরাতন বাজার হি‌সেব কালীর বাজারে ধান-পাট বিক্রয়ের জন্য শত বছরের ঐতিহ্য র‌য়ে‌ছে। ধানমহালে ধান বিক্রয়ের জন্য পৃথক সেডঘর নির্মিত করা হ‌লেও ইজারাদার কাঁচা বাজার দিয়ে সেডঘরটি দখলে ক‌রে। এ‌তে ধান চরম ভোগা‌ন্তির স্বীকার হচ্ছে ব‌্যবসায়ী ও ক্রেতাগণ। সরকা‌রি নির্দা‌রিত খাজনা ও বাজা‌রের ব‌্যবসায়ী প‌রি‌বেশ ফি‌রিয়ে আনার দাবী জানান।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com