শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
শিবগঞ্জে সাবমার্সিবল পাম্প দখলের অভিযোগ

শিবগঞ্জে সাবমার্সিবল পাম্প দখলের অভিযোগ

মো. আতিক ইসলাম, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাবমার্সিবল পাম্প নিজ দখলের নেয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চককীর্তি ইউনিয়নের বাঁশতলা এলাকায়। প্রতিকার চেয়ে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগীরা।

 

সোমবার সকালে সরজমিনে গিয়ে জানা গেছে- বাঁশতলা এলাকার সেতাউর রহমানের বাড়ির আঙ্গিনায় একটি সাবমার্সিবল পাম্প স্থাপন করে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। সাবমার্সিবল পাম্পে দশটি পরিবার পানি সরববরাহ করে থাকতে পারবেন। কিন্তু কয়েকদিন যেতেই সেতাউর রহমান পরিবারের সদস্যরা সাবমার্সিবুল পাম্পের চারদিন ঘিরে ফেলে। এমনকি কাউকে পানি দিবে না বলে সাফ জানিয়ে দেন। এতে বিপাকে পড়ে প্রতিবেশী।

 

জানা গেছে, সারাদেশে নিরাপদ পানি সরবরাহ বৃদ্ধির মাধ্যমে জনগণের স্বাস্থ্য ও জীবন মান উন্নয়নের লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়ন করছে। দশটি পরিবার মিলে এই পানি ব্যবহার করার কথা রয়েছে। কিন্তু বাস্তবে তা উল্টো। এলাকাবাসী জানায়, শেখ হাসিনা সরকার দশটি পরিবার মিলে একটি সাবমার্সিবুল পাম্প দিয়েছে। কিন্তু সেতাউর রহমান নিজে পাম্পের চারদিন ঘিরে একা পানি ভোগ করছে। প্রতিকার চেয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ভূক্তভোগী এলাকাবাসী।

 

ভূক্তভোগী জরিনা বেগম জানান, এই পাম্পে দশটি পরিবার পানি ব্যবহার করতে পাবে বলে শুনেছি। কিন্তু কাউকে পানি দেয় না। এমনকি চারদিন টিনসেড দিয়ে ঘিরে রেখেছে। পানির অভাবে পাশের কুয়া থেকে পানি আনতে হয়। তাছাড়া পাম্পে পানি না দিলে তো আর জোর করা যায়না। তবে সেতাউর রহমানের স্ত্রী আখতারা বেগম বলেন, জায়গার অভাবে পাম্পটি আঙ্গিকায় স্থাপন করা হয়েছে। তাই চারদিন ঘিরে রেখেছি। তবে প্রতিবেশীদের সুবিধার জন্য টিনসেড সরিয়ে নিবো।

 

এ বিষয়ে জানতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিপ্তরের উপ-সহকারী প্রকৌশলী বাবুল আখতার বলেন, ঘটনাটি আমার জানা নেই। জরুরী ভিত্তিতে খোঁজখবর নিয়ে পানি ব্যবহারের জন্য জায়গাটি উন্মুক্ত করা হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com