বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত ৩০

সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত ৩০

নিউজ ডেস্ক :

সোমালিয়ার আধা-স্বায়ত্তশাসিত গালমুদুগে রাজ্যর একটি শহরে জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। গতকাল রবিবার দেশটির আধা-স্বায়ত্তশাসিত গ্যালমুডাগ প্রদেশে গাড়ি বোমা হামলায় এই প্রাণহানির ঘটনা ঘটেছে বলে দেশটির একজন নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন।

 

গালমুদুগ থেকে সোমালিয়া সেনাবাহিনীর মেজর মোহাম্মদ আওয়াল জানান, গালমুদুগের উইসিল শহরে সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে হামলা চালাতে গাড়ি বোমা ব্যবহার করেছে বিদ্রোহীরা, এর পরপরই তাদের সঙ্গে সরকারি বাহিনী ও স্থানীয় সশস্ত্র ব্যক্তিদের লড়াই শুরু হয়।

 

তিনি বলেন, ঘাঁটিতে হামলায় আল-শাবাবের সদস্যরা দুটি গাড়ি বোমা ব্যবহার করেছে। পরে এই জঙ্গিগোষ্ঠীর সদস্যদের সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর এক ঘণ্টারও বেশি সময় ধরে সংঘর্ষ হয়। লড়াইয়ে ১৭ সৈন্য ও ১৩ বেসামরিকসহ মোট ৩০ জন নিহত হয়েছেন বলে আওয়াল জানিয়েছেন।

 

এদিকে জঙ্গিগোষ্ঠী আল-শাবাব নিজেদের পরিচালিত রেডিও আল-আনদালুসে প্রকাশিত এক বিবৃতিতে সামরিক ঘাঁটিতে হামলার দায় স্বীকার করেছে। তাদের ভাষ্যমতে এই বন্দুকযুদ্ধে সোমালিয়ার সরকারি বাহিনীর অন্তত ৩০ সদস্য নিহত ও আরো অন্তত ৪০ জন আহত হয়েছে।

 

সোমালিয়ায় ইসলামী শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় জঙ্গিগোষ্ঠী শাবাব। সোমালিয়ার সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে এক দশকের বেশি সময় ধরে দেশটিতে লড়াই করছে জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার অনুসারি এই জঙ্গিগোষ্ঠীটি।
সূত্র : রয়টার্স, মিডলইস্ট মনিটর

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com