বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
চামড়া কেনা নিয়ে সংশয়ে হিলির ব্যবসায়ীরা

চামড়া কেনা নিয়ে সংশয়ে হিলির ব্যবসায়ীরা

নিউজ ডেস্ক :

বকেয়া পাওনা টাকা এখনো না পাওয়ায় এবারে দিনাজপুরের হিলিতে চামড়া কেনা নিয়ে সংশয়ে রয়েছেন ব্যবসায়ীরা। এছাড়া ভারতে দাম ও চাহিদা থাকায় সীমান্ত দিয়ে চামড়া পাচারের আশঙ্কাও করছেন তারা। তবে চামড়া পাচার রোধে সব ধরনের ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

 

দিনাজপুরের হাকিমপুরের হিলির মুন্সিপাড়ার চামড়াপট্টিতে রয়েছেন আটজন চামড়া ব্যবসায়ী। যারা সারা বছর গরু, ছাগল ও ভেড়াসহ বিভিন্ন চামড়া ক্রয়-বিক্রয় করেন। এছাড়াও মৌসুমি কিছু চামড়া ব্যবসায়ী রয়েছেন, যারা ঈদে চামড়া কেনাবেচা করে থাকেন।

 

চামড়া ব্যবসায়ী আমজাদ হোসেন সাংবাদিকদের বলেন, গত বছর চামড়ার দাম না থাকায় বিক্রি করতে না পেরে অনেক চামড়া ফেলে দিতে হয়েছিল। অনেক জায়গায় চামড়া পানিতে ফেলেছে, আবার কেউবা মাটিতে পুঁতেছিল। এরপরও আমরা ধারদেনা করে চামড়া কিনে মোকামে পাঠিয়েছিলাম। হাকিমপুরের ব্যবসায়ীদের গত বছরের ২০/২৫ লাখ টাকা পাওনা রয়েছে ঢাকা, নাটোর ও সৈয়দপুরের বিভিন্ন মহাজনের কাছে। এসব ট্যানারি মালিকরা যদি চারভাগের একভাগ পেমেন্ট দেয়, তাহলে কীভাবে টাকা দেব?

 

তিনি আরও বলেন, আগের বকেয়া টাকা এখন পর্যন্ত পরিশোধ হয়নি। যার কারণে এবারের ঈদে কী করে চামড়া কিনবো, সেটি নিয়ে সংশয়ে রয়েছি। টাকা না দিতে পারলে মানুষ কি বাকিতে কোরবানির পশুর চামড়া দেবে? আবার ঈদের পর যে ১৪ দিনের লকডাউন শুরু হবে তাতে যদি চামড়া প্রস্তুত করে বিক্রি করতে না পারি, তাহলে কী করে চামড়া কিনবো সে নিয়ে দুশ্চিন্তায় আছি।

 

অপর চামড়া ব্যবসায়ী রিপন মুন্সি বলেন, সরকার যে এবার চামড়ার মূল্য নির্ধারণ করে দিয়েছে, তাতে করে এই দামে চামড়া কিনে কোনো লাভ থাকবে না। শ্রমিক ও লবণের দাম বেশি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com