শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
ইসরায়েলি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করেছে সিরিয়া

ইসরায়েলি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করেছে সিরিয়া

নিউজ ডেস্ক :
সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী মঙ্গলবার ভোরে দেশটির হোমস প্রদেশের আকাশে ইসরায়েলের ছোড়া কয়েকটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করেছে । চলতি সপ্তাহে এটি ছিল ইসরায়েলের দ্বিতীয় বিমান হামলার ঘটনা। রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম পরিবেশিত খবরে একথা বলা হয়। খবর এএফপি’র।

 

সামরিক বাহিনীর একটি সূত্র রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা’কে বলেছে, এ বিমান হামলায় কেউ হতাহত হয়নি। তবে এতে কেবল মাত্র বস্তুগত ক্ষতি সাধিত হয়েছে।

 

সানা’র খবরে বলা হয়, ‘স্থানীয় সময় রাত ০১:১৩ টার দিকে ইসরায়েলি শত্রু বাহিনী হোমস প্রদেশের কুসাইর অঞ্চলের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালায়।’
সামরিক সূত্র বলেছে, ‘আমাদের বিমান প্রতিরক্ষা বাহিনী এসব ক্ষেপণাস্ত্রের অধিকাংশ গুলি করে ভূপাতিত করেছে।’

 

 

ব্রিটেন ভিত্তিক সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, ক্ষেপণাস্ত্রগুলোর লক্ষ্য ছিল লেবাননের হিজবুল্লাহ গ্রুপের বিভিন্ন সামরিক অবস্থান। সেখানে বিমান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে কয়েকটি অস্ত্র গুদাম ধ্বংস হয়েছে।

 

 

২০১৩ সালে হিজবুল্লাহ যোদ্ধাদের নেতৃত্বে ১৭ দিনের তুমুল লড়াইয়ের পর সিরীয় সেনা বাহিনী কুসাইরির ফের নিয়ন্ত্রণ নেয়। কুসাইরি লেবানন সীমান্তবর্তী বিদ্রোহীদের একটি শক্তিশালী ঘাঁটি। আর এ নগরী কৌশলগত দিক থেকে সরকারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। কারণ উপকূলীয় অঞ্চলে যাতায়াতের ক্ষেত্রে এর সাথে রাজধানী দামেস্ক’র সংযোগ রয়েছে।

 

 

ব্রিটেন ভিত্তিক ঐ যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা জানায়, সোমবার ইসরায়েলি বাহিনীর হামলায় সিরিয়া সরকারের মিত্র ইরানপন্থী পাঁচ যোদ্ধা নিহত হওয়ার পর বৃহস্পতিবারের হামলা ছিল চলতি সপ্তাহের দ্বিতীয় হামলার ঘটনা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com