শনিবার, ৩১ Jul ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
করোনার উৎস অনুসন্ধান : উহানের ল্যাবে বিশেষজ্ঞদের যেতে দেবে না চীন

করোনার উৎস অনুসন্ধান : উহানের ল্যাবে বিশেষজ্ঞদের যেতে দেবে না চীন

নিউজ ডেস্ক :
বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞদের করোনাভাইরাসের উৎস অনুসন্ধানে উহানের ল্যাবে যেতে দেবে না চীন। বিশেষেজ্ঞদের ল্যাবগুলো ঘুরে দেখার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার আহ্বান নাকচ করেছে দেশটি। চীন বলছে, তাদের গবেষণাগারগুলো যে নিয়মনীতির ভিত্তিতে পরিচালিত হয়, তার সঙ্গে এটা যায় না। আজ বৃহস্পতিবার চীনের উপস্বাস্থ্যমন্ত্রী জেং ইশিন এক সংবাদ সম্মেলনে বলেন, এই প্রস্তাব ‘কাণ্ডজ্ঞানহীন এবং বিজ্ঞানের প্রতি আগ্রাসী মনোভাবের’।

 

চীনে দ্বিতীয় দফায় বিশেষজ্ঞদের পাঠানোর পরিকল্পনা প্রকাশ করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানোম গ্যাব্রেয়াসুস। তিনি যে প্রস্তাব দেন, তাতে করোনাভাইরাস প্রথম যে এলাকায় দেখা যায়, সে এলাকার ল্যাবরেটরি ও গবেষণা প্রতিষ্ঠানগুলো পরিদর্শনের কথা বলা হয়। বেইজিংয়ের প্রতি স্বচ্ছ, তথ্য উন্মুক্ত ও সহযোগিতার আহ্বান জানান বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান। প্রথম দফায় অনুসন্ধানকারীদের কাছে রোগীদের প্রারম্ভিক তথ্য দেওয়া হয়নি, এবার যেন সেগুলো দেওয়া হয়, সেই আহ্বান জানান তিনি।

 

আজ বৃহস্পতিবার চীনের উপস্বাস্থ্যমন্ত্রী জেং ইশিন এক সংবাদ সম্মেলনে বলেন, এই প্রস্তাব ‘কাণ্ডজ্ঞানহীন এবং বিজ্ঞানের প্রতি আগ্রাসী মনোভাবের’। প্রস্তাবকে রাজনৈতিক উদ্দেশ্যমূলক আখ্যায়িত করে তিনি বলেন, চীন এই প্রস্তাব গ্রহণ করতে পারে না।

 

এদিকে গত জানুয়ারিতে উহানে চার সপ্তাহ অবস্থান করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার তদন্তকারীরা। পরে মার্চে প্রকাশিত তাঁদের প্রতিবেদনে বলা হয়, ভাইরাসটি সম্ভবত বাদুড় থেকে অন্য পশুপাখির মাধ্যমে মানুষের শরীরে এসেছে। সূত্র: সিএনএন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com