শনিবার, ৩১ Jul ২০২১, ০৪:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্গাপুরে ১৩ ফুটের দুটি গাঁজা গাছসহ কবিরাজ গ্রেপ্তার এনআইডি না থাকলেও বিশেষ প্রক্রিয়ায় করা যাবে  টিকার নিবন্ধন দেশে টিকা নিলো ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৩৪ জন মানুষ রাজশাহী-চাঁপাইয়ে আবারও বেড়েছে সংক্রমণ হাতীবান্ধায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাট চাষে কৃষকের মুখে হাসি নওগাঁয় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী গ্রেপ্তার নওগাঁয় চুরির অপবাদে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় শিশুকে নির্যাতন জামিল ব্রিগেডের কার্যক্রম রাজশাহী শহর পেরিয়ে এবার গ্রামে চিকিৎসা, শিক্ষা, অবকাঠামো, মান উন্নয়নে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের জন্য ১২ দফা প্রস্তাব
গরিব মানুষ না খেয়ে থাকলে কোরবানি হবে না : ডা. জাফরুল্লাহ

গরিব মানুষ না খেয়ে থাকলে কোরবানি হবে না : ডা. জাফরুল্লাহ

নিউজ ডেস্ক :
ইসলামের বিধান মেনে সঠিক নিয়মে সবাইকে কোরবানি করার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মীরহাজীরবাগে রিকশা ও ভ্যানচালকদের মাঝে ঈদ উপহার (কোরবানির মাংস) বিতরণকালে তিনি এই আহ্বান জানান।

 

 

তিনি বলেন, সবাইকে ঈদ মোবারক জানাই। কোনো গরিব মানুষ না খেয়ে থাকলে, তার বাড়িতে মাংস না দিলে আপনার কোরবানি হবে না। আল্লাহর বিধান কোরবানির তিন ভাগের দুই ভাগ গরিব মানু্ষরে মধ্যে বিতরণ করতে হবে। ইসলামের এই বিধান যদি আমরা সঠিকভাবে মানতাম তাহলে দেখা যেত, ঈদের দিন নামাজের পর গরিবের ঘরে মাংস যেত। শুধু তাই না, গরিবের ঘরের ছেলে-মেয়েরা সপ্তাহে এক দিন মাংস খেতে পারত।

 

 

রিকশা ও ভ্যানচালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কঠিন পরিশ্রম করেন। কিন্তু সড়কে আপনারা ঠিকমতো চলাফেরা করতে পারেন না। পুলিশের কোনো অধিকার নেই আপনাকে গালি দেওয়ার, আপনার পিঠে থাপ্পড় দেওয়ার।
তারা আপনাদের কাছ থেকে ঘুষ খায়। তিনি বলেন, পুলিশ ভাইরা বড় লোকদের কাছ থেকে ঘুষ খান। রিকশা, ভ্যানচালকদের কাছ থেকে খাইয়েন না।

 

 

তিনি বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ মাত্র ২০০ টাকা দিয়ে মাসব্যাপী গণস্বাস্থ্য হাসপাতালের চিকিৎসা নিন। এর ফলে আপনার শরীর ভালো থাকবে। আপনার পরিবার ভালো থাকবে। আপনাদের ছেলে-মেয়েরা গণস্বাস্থ্যের বিশ্ববিদ্যালয়ে কম খরচে পড়ার সুযোগ পাবে।

 

 

বিশেষ অতিথির বক্তব্যে ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, আজ দেশে স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর আদর্শ ও তাঁর জীবন যাপন বাস্তবায়িত হলে দেশে একজন মানুষও না খেয়ে থাকত না। রিকশা, ভ্যান, ফুটপাতের দোকানদারদের জন্য গণস্বাস্থ্যে যে স্বাস্থ্যসেবার ও গণস্বাস্থ্যবীমার উদ্যোগ নিয়েছে, তাঁদের সঙ্গে ভাসানী অনুসারী পরিষদ একত্রিত হতে পেরে আমরা খুবই খুশি। আগামীতেও আপনাদের পাশে আমাদেরকে সব সময় পাবেন।

 

 

বাবলু আরো বলেন, মওলানা ভাসানীর একটি উক্তি- ‘কেউ খাবে, কেউ খাবে না, তা হবে না, তা হবে না।’ আমাদের সবাইকে এ উক্তি মনে রেখে গরির অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। নতুবা আমাদের সবাইকে মরণের পর আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।

 

ভাসানী অনুসারী পরিষদের মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ এ রেজার পরিচালনায় স্থানীয় সামাজসেবক মোজাম্মেল হক মাস্টারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণস্বাস্থ্যে কেন্দ্রর ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিশেষ অতিথি ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, ভাসানী অনুসারী পরিষদের মুক্তিযোদ্ধা শহীদ, ফরিদ উদ্দিন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com