রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
রহনপুরে অসুস্থ গরুর মাংস বিক্রি, কসাইকে জরিমান

রহনপুরে অসুস্থ গরুর মাংস বিক্রি, কসাইকে জরিমান

জাকির হোসেন সনি,
গোমস্তাপুর প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার কলেজ মোড়ে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অভিযোগে কালাম কসাইকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। শনিবার ০৯ মার্চ সকালে কলেজ মোড়ের মাংস বাজারে এ ঘটনা ঘটে। ওই রোগাক্রান্ত গরুর মাংসগুলো জব্দ করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মাটিতে পুঁতে দেয়া হয়।
কসাই কালাম পৌরসভার স্টেশন হঠাৎপাড়া মহল্লার মৃত ইমরান আলীর ছেলে।
জানা যায় , মাংস বিক্রেতা কসাই কালাম রোগাক্রান্ত একটি গরু জবাই করে মাংস বিক্রি করছিলেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাউসার আলী ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম অনন্যাকে জানালে তিনি দ্রুত ঘটনাস্থলে যান।
এ সময় কসাই জনসম্মুখে দোষ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে পশু জবাই ও মাংসের মাননিয়ন্ত্রণ ২০১১ এর আইনের ২২ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম অনন্যা বলেন, খবর পেয়ে দ্রুত অভিযুক্ত ব্যবসায়ীর দোকানে পরিদর্শনে যায়। সেখানে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির সত্যতা পেয়ে কসাই কালামকে অর্থদণ্ড দেয়া হয়। সেই সঙ্গে প্রায় ৭০ কেজি মাংস জব্দ করে মাটিতে পুঁতে দেয়া হয়েছে। আর কেউ যেন খাওয়ার অনুপযোগী মাংস বিক্রি না করে সে বিষয়ে উপজেলার সকল মাংস ব্যবসায়ীদের কঠোরভাবে নির্দেশ দেয়া হচ্ছে। এজন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সহ উপজেলার সকল বাজার ব্যবসায়ী নেতাদের বলা হয়েছে। তিনি আরো বলেন, সকলের সহযোগিতা ছাড়া বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। তাই সকলকেই মহৎ কাজে এগিয়ে আসার অনুরোধ জানান।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার ডাক্তার কাউসার আলীর সঙ্গে কথা হলে তিনি বলেন, প্রত্যেক কসাই এর আমাদের বার্তা রয়েছে পশু জবাই এর একদিন আগে জবাইকৃত পশুটি নিয়ে এসে দেখিয়ে সংশ্লিষ্ট দপ্তর থেকে প্রত্যয়ন নিয়ে পরের দিন জবাই করার নিয়ম রয়েছে। এই নিয়ম অমান্য করলেই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com