বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
লালমনিরহাটে ধানক্ষেতে মিলল নিখোঁজ বৃদ্ধের মরদেহ। আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল মেয়াদোত্তীর্ণ বিদেশি দায় ৫-৬ মাসের মধ্যে পরিশোধ করা হবে: গভর্নর চাঁপাইনবাবগঞ্জে শহীদুল হক ও বেনজীরের বিরুদ্ধে মামলার তদন্ত করবে পিবিআই অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না : তারেক রহমান রাজশাহী মহানগর পুলিশের ৯ থানায় নতুন ওসি ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, পাইকারিতে প্রতি কেজির সর্বোচ্চ দাম ৮৪ টাকা ৯ কারখানায় দিনভর শ্রমিক অসন্তোষ, আবারও অস্থিতিশীল গাজীপুর ভারতের মুসলিমদের নিয়ে ইরানের সর্বোচ্চ নেতার মন্তব্য, নিন্দা জানাল নয়াদিল্লি নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ
সিংড়ায় ঝড়ে ভেঙ্গে পড়লো শতবর্ষী বৃক্ষ মানিক

সিংড়ায় ঝড়ে ভেঙ্গে পড়লো শতবর্ষী বৃক্ষ মানিক

নাটোরের সিংড়ায় সুকাশ ইউনিয়নের শতবর্ষী গাছ বৃক্ষ মানিক আকর্ষিক ঝড়ে ভেঙ্গে পড়েছে। শতবর্ষী এই বৃক্ষ ভেঙ্গে পড়ায় এলাকার সাধারন মানুষ নানা প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। অনেকে দুংখ প্রকাশ করেছেন আবার কারো কারো মনে অশান্তি বিরাজ করছে।

দুরদুরান্ত থেকে অনেকে এই বৃক্ষ দেখতে আসতো। অনেকে গাছের ছায়ায় প্রান জুড়াতো। গতকাল রাতে ঝড়ে গাছটি মাটিয়ে নুয়ে পড়ে।

জানা যায়, সুকাশ ইউনিয়নের দুলশী নামক স্থানে উচু ঢিবিতে শতবর্ষী এই গাছ ঐতিহ্যের স্বাক্ষী হয়ে দাঁড়িয়ে ছিলো। সবচেয়ে প্রাচিন এই বৃক্ষ নাটোর জেলা প্রশাসনের কর্মকর্তারা পরিদর্শন করে গেছেন। গাছটির উচ্চতা প্রায় ৫০ ফুট প্রস্থ প্রায় ১৫০ বর্গফুটের মতো। গাছটি বিভিন্ন গবেষক গণ পরিদর্শন করেছেন। বিরল প্রকৃতির এই গাছের সংখ্যা আমাদের দেশের কমই দেখা যায়।

এলাকাবাসি বলেন, এই গাছের সঠিক বয়স কেউ বলতে পারেন না, গাছটিতে জৈষ্ঠ মাসে আঙ্গুল ফলের মতো ফল ধরে খেতেও খুব সুস্বাদু। ফলের ঘ্রাণ খিরের মতো হওয়ায় এর নাম আমরা খিরগাছ রেখেছি। এবং গাছটি জুরে রয়েছে অনেক অজানা রহস্য।

নাটোর জেলা প্রশাসক থেকে বিশ্লেষণ করে গাছটির নামকরণ করেছেন বৃক্ষ মানিক। হঠাৎ গাছটি ভেঙ্গে পড়ায় এলাকার মানুষের মনে অশান্তি বয়ে যাচ্ছে।গাছটি ভেঙ্গে পড়ার খবর শুনে বিভিন্ন এলাকার মানুষ দেখতে আসছেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com