মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দুঃখে বুক ফেটে যাচ্ছে, যার যায় সেই বোঝে’ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা মৎস্যজীবী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য
প্রধান কোচের দায়িত্ব নিতে চান ক্লোসা

প্রধান কোচের দায়িত্ব নিতে চান ক্লোসা

নিউজ ডেস্ক :
মিরোস্লাভ ক্লোসার কোচিং অধ্যায় এতদিন সীমাবদ্ধ ছিল জার্মানিতে। এবার তিনি পা রাখলেন দেশের বাইরে। অস্ট্রিয়ান বুন্ডেসলিগায় এসসিআর আলটাহ ক্লাবের প্রধান কোচের দায়িত্ব নিলেন জার্মানির ফুটবল ইতিহাসের সফলতম গোল স্কোরার।

২০১৬ সালে খেলোয়াড়ি জীবনের ইতি টানার পর ওই বছরের নভেম্বরে জার্মানি জাতীয় দলের সহকারি কোচ হিসেবে নতুন ক্যারিয়ার শুরু করেন ক্লোসা। ২০১৮ সালে মেয়াদ শেষে তিনি দায়িত্ব নেন বায়ার্ন মিউনিখ অনূর্ধ্ব-১৭ দলের প্রধান কোচের।

এই দায়িত্বে দুই বছরের মেয়াদ শেষ হয় ২০২০ সালের জুনে। এরপর তিনি যোগ দেন বায়ার্নের মূল দলের কোচিং স্টাফে। হান্সি ফ্লিকের সহকারী কোচদের একজন হিসেবে কাজ করেন এক বছরের চুক্তিতে। গত বছরের মে মাসে ওই চুক্তির মেয়াদ শেষ হয়। এবার নতুন চ্যালেঞ্জ নিলেন এসসিআর আলটাহতে।
অস্ট্রিয়ান বুন্ডেসলিগায় গত মৌসুমে আলটাহ ছিল ১১তম স্থানে, আগের মৌসুমে ছিল দশম। তলানির দিকের এই দলকে টেনে তোলার চ্যালেঞ্জ নিতে হবে ক্লোসাকে। ৪৪ বছর বয়সী সাবেক স্ট্রাইকার বিবৃতিতে বললেন, দায়িত্বটি নিতে তিনি মুখিয়ে আছেন।

তিনি জানান, শুরু থেকেই একটা ইতিবাচক অনুভূতি আমার ভেতরে খেলা করছে যে, মনে হচ্ছে আমি এখানে ঠিক জায়গাতেই এসেছি। সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে প্রথম আলোচনা এতটাই উন্মুক্ত ছিল যে, নিজের কাছে আমি পরিষ্কার হয়ে যাই যে এটাই করতে চাই।

১৩৭ ম্যাচে ৭১ গোল করে ক্লোসা জার্মানির ইতিহাসের সফলতম গোলদাতা। ১৬ গোল করে বিশ্বকাপ ফুটবলের ইতিহাসেও সবচেয়ে বেশি গোল তার। ২০০৬ বিশ্বকাপে তিনি জিতেছেন গোল্ডেন বুট, ২০০২ বিশ্বকাপে সিলভার বুট। জার্মানির হয়ে জিতেছেন ২০১৪ বিশ্বকাপ, রানার্স আপ হয়েছেন ২০০২ বিশ্বকাপ ও ২০০৮ ইউরোতে। বিশ্বকাপ ইতিহাসের একমাত্র ফুটবলার হিসেবে স্বাদ পেয়েছেন তিনি টানা চারটি বিশ্বকাপের সেমি-ফাইনাল খেলার।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com