মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দুঃখে বুক ফেটে যাচ্ছে, যার যায় সেই বোঝে’ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা মৎস্যজীবী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য
রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত যুবকের মৃত্যু

রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি :

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে রাকিবুল (২২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকেলে হাসপাতালের আইসিইউ বেডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বুধবার (২১ সেক্টম্বর) সকালে রামেক হাসপাতালের আইসিইউ ইউনিটের প্রধান অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডা. আবু হেনা মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রাকিবুল পাবনার রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকরি করতেন। ডেঙ্গুর কারণে মাত্রাতিরিক্ত জ্বরসহ কিডনির কার্যক্ষমতা কমে যাওয়ায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

হাসপাতালের দেওয়া তথ্য মতে, গত ১৭ সেপ্টেম্বর বিকেলে রাকিবুলকে রামেক হাসপাতালে ভর্তি হয়। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন দুপুর ২টার দিকে হাসপাতালের আইসিইউতে পাঠানো হয়।

রামেক হাসপাতালের আইসিইউ ইউনিটের প্রধান অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডা. আবু হেনা মোস্তফা কামাল বলেন, শেষ পর্যন্ত ছেলেটা পৃথিবী থেকে বিদায় নিলো। এ বছরের শুরুতে বিয়ে করেছিল। একমাস হলো নতুন চাকরিতে যোগদান করেছিল। জ্বর, মাথা ও পেট ব্যথা নিয়ে উপজেলার একটি হাসপাতালে ভর্তির পর গত পরশু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

হাসপাতাল সূত্র জানায়, বর্তমানে হাসপাতালে ১৯ জন ডেঙ্গু আক্রান্তহয়ে চিকিৎসা নিচ্ছেন। সোমবার এ সংখ্যা ছিল সাত জন।

রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. শামীম ইয়াজদানী জানান, ডেঙ্গু আক্রান্ত রোগীদের হাসপাতালের বিভিন্ন মেডিসিন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের জন্য পৃথক ওয়ার্ডের ব্যবস্থা না থাকলেও প্রতিটি মেডিসিন ওয়ার্ডে ডেঙ্গু কর্নারে মশারির মধ্যে রেখে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com