শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে তরুণ প্রজন্মের অহংকার ভাইস চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম আপনাদের নিয়েই এগিয়ে যেতে চাই : ভাইস চেয়ারম্যান প্রার্থী উজ্জল হোসেন সাংবাদিক দেওয়ান রানা’র মায়ের ২য় মৃত্যু বার্ষিকী পালিত   সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ চরফ্যাশনে সড়ক নির্মাণ করে দিলেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নাজিম সিকাদার সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ দারুসসালামে টি আই সার্জেন্ট এ এস আই কন্সটেবল পেলেন ভালো কাজের পুরস্কার মদনে ওয়াস প্রোগ্রামের দ্বিতীয় ছাদ ঢালাই কাজে অনিয়ম রাবার ড্যামের অপব্যবহার ফলে বোরো ধান সহ বাড়ি ঘর ভাঙনের মুখে সরিষাবাড়ীতে ৬৭০ লিটার মদ উদ্ধার গ্রেফতার ১
অস্ট্রেলিয়াকে টানা ৩ ম্যাচে হারিয়ে শ্রীলংকার সিরিজ জয়

অস্ট্রেলিয়াকে টানা ৩ ম্যাচে হারিয়ে শ্রীলংকার সিরিজ জয়

নিউজ ডেস্ক :
রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলংকার জয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে এ নিয়ে টানা তিন ম্যাচে জয় পেল স্বাগতিকরা। হ্যাটট্রিক জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল লংকানরা।

মঙ্গলবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেই ৩৪ রানে ৩ উইকেট হারায় স্বাগতিক শ্রীলংকা।

চতুর্থ উইকেটে ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে ১০০ বলে ১০১ রানের জুটি গড়েন চারিথ আসালঙ্কা। ডি সিলভা দলীয় ১৩৫ রানে ৬১ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৬০ রান করে ফেরেন।

এরপর একাই লড়াই করে যান আসালঙ্কা। অষ্টম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ক্যারিয়ারের ১৫তম ওয়ানডেতে ১০৬ বলে ১০টি চার আর এক ছক্কায় মেইডেন সেঞ্চুরি (১১০) করে ফেরেন তিনি। আসালঙ্কার সেঞ্চুরির সুবাদে ৪৯ ওভারে ২৫৮ রানে অলআউট হয় শ্রীলংকা।

টার্গেট তাড়া করতে নেমে তৃতীয় ওভারে মাত্র ৩ রানেই অধিনায়ক অ্যারন ফিঞ্চের উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর মিচেল মার্শকে সঙ্গে নিয়ে ৬৩ রানের জুটি গড়েন অন্য ওপেনার ডেভিড ওয়ার্নার। ২৭ বলে ২৬ রান করে ফেরেন মার্শ।

এরপর উইকেটের এক প্রান্ত আগলে রাখেন ডেভিড ওয়ার্নার। অন্য প্রান্তে আসা-যাওয়ার মিছিলে অংশ নেন মার্নাস লাবুশেন (১৪), অ্যালেক্স ক্যারি (১৯), ট্রাভিস হেড (২৭) ও গ্লেন ম্যাক্সওয়েলরা (১)।

জয়ের জন্য শেষ দিকে ১৩ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৬৭ রান। খেলার এমন অবস্থায় আউট হয়ে ফেরেন ডেভিড ওয়ার্নার। ইনিংসের শুরু থেকে দুর্দান্ত খেলার পরও মাত্র ১ রানের সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি।

৯৯ রানে ওয়ার্নার আউট হওয়ার পরই ম্যাচ ঝুঁকে যায় শ্রীলংকার দিকে। তবে পেসার প্যাট কামিন্স দলকে জয় উপহার দিতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যান।

শেষ ১২ বলে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ২৫ রান। ৪৯তম ওভারে কামিন্স আউট হলে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় অসিরা। শেষ ওভারে ১৯ রানের টার্গেট তাড়ায় ম্যাথিউ কুহনিম্যান লংকান পেসার দাসুন শানাকার করা ওভারের দ্বিতীয়, চতুর্থ ও পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে খেলা জমিয়ে দেন।

শেষ বলে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৫ রান। ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন ম্যাথিউ কুহনিম্যান। শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ রানে জয় পায় শ্রীলংকা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com