বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ১১:৩০ অপরাহ্ন

বানভাসি মানুষের পাশে বিজিবির সহায়তা অব্যাহত

বানভাসি মানুষের পাশে বিজিবির সহায়তা অব্যাহত

নিউজ ডেস্ক :
সারাদেশে বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি অসহায় জনগোষ্ঠীর উদ্ধার তৎপরতা, তাদের মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ এবং জরুরি চিকিৎসা সেবা অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি।

আজ মঙ্গলবার বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)-এর তত্ত্বাবধানে সিলেটের জৈন্তাপুর উপজেলার বন্যাদুর্গত বয়রা খাল এলাকার ৩০০টি অসহায় পরিবার (প্রায় ১২০০ জন)-এর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।
একইসাথে জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)-এর তত্ত্বাবধানে জৈন্তাপুর উপজেলার মাওলানা আব্দুল লতিফ-জুলেখা গার্লস স্কুলে বন্যাদুর্গত ১২০০ জন দুস্থ ও অসহায় জনসাধারণকে বিজিবির একটি চিকিৎসক দল কর্তৃক বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং ওষুধ বিতরণ করা হয়েছে।

অপরদিকে, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার ইব্রাহিমপুর এলাকার বন্যাদুর্গত ১৫০টি অসহায় পরিবার (প্রায় ৬০০ জন)-এর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়নের তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার বন্যাদুর্গত মল্লিকপুর এলাকার ২০০ জন মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

বিজিবির ময়মনসিংহ সেক্টরের নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১বিজিবি)-এর তত্ত্বাবধানে খালিয়াজুড়ি উপজেলার বন্যাদুর্গত কৃষ্ণপুর ইউনিয়নের অসহায় ১৫০টি পরিবার এবং জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) এর ব্যবস্থাপনায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলাধীন সীমান্তবর্তী খাটিয়ামারী ও রতনপুর এলাকায় বন্যাকবলিত অসহায় পানিবন্দি ৩০টি দুস্থ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com