শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
মাদক সেবন করে গাড়ি চালাবেন না, দাবি শিক্ষার্থীদের

মাদক সেবন করে গাড়ি চালাবেন না, দাবি শিক্ষার্থীদের

নিউজ ডেস্ক :

মাদক সেবন করে গাড়ি চালাবেন না, সড়ক দুর্ঘটনায় আমাকে মারবেন না’, এমন দাবি জানিয়েছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সোমবার (৪ জুলাই) ঢাকা আহছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টর বাস্তবায়িত রোড সেফটি প্রকল্প আয়োজিত সপ্তাহব্যাপী সচেতনতামূলক ক্যাম্পেইনের শেষ দিনে অংশ নেয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এই ক্যাম্পেইনে ‘মাদক সেবন করে গাড়ি চালাবেন না, সড়ক দুর্ঘটনায় আমাকে মারবেন না’ স্লোগানটি প্রচারের মাধ্যমে সড়কে চালকদের সচেতন থাকার আহ্বান জানান শিক্ষার্থীরা।

ঢাকা আহছানিয়া মিশন জানায়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ২০১৩ সালের পরিসংখ্যান অনুযায়ী ওই বছর বিশ্বে সড়ক দুর্ঘটনায় মোট মৃত্যু হয় ১২ লাখ ৫২ হাজার ৭১ জনের। এর মধ্যে মাদক সেবনের কারণে ৩৯ হাজার ৬শ ২৫ জন এবং মদ্যপানে ১ লাখ ৮৮ হাজার ১৫১ জন মারা যায়। নেশাজাতীয় দ্রব্য সেবনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশও পিছিয়ে নেই। বিশেষ করে রাতে দূরপাল্লার ভারী যানবাহন চালকরা নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালান এবং সড়ক দুর্ঘনার শিকার হন।

আরও জানায়, সড়ক দুর্ঘটনার অন্যান্য কারণের মধ্যে রয়েছে দ্রুতগতিতে গাড়ি চালানো, চালকদের মধ্যে প্রতিযোগিতা ও বেপরোয়া গাড়ি চালানোর প্রবণতা, দৈনিক চুক্তিভিত্তিক গাড়ি চালানো, লাইসেন্স ছাড়া চালক নিয়োগ, পথচারীদের মধ্যে সচেতনতার অভাব, ট্রাফিক আইন ভঙ্গ, ফিটনেসবিহীন গাড়ি চালানো, মোটরযানে মানসম্মত হেলমেট ব্যবহার না করা, সিটবেল্টের অপর্যাপ্ততা, যানবাহনে শিশুদের জন্য নিরাপদ আসন না থাকা প্রভৃতি।

উল্লেখ্য, ঢাকা আহছানিয়া মিশন ১৯৯০ সাল থেকে মাদকবিরোধী কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। মাদকবিরোধী কার্যক্রমের অংশ হিসেবে স্বাস্থ্য সেক্টরের রোড সেইফটি প্রকল্প সপ্তাহব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ক্যাম্পেইনের আয়োজন করে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com